Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৩০ টাকার ইফতারে খালেদা জিয়া কষ্ট পেলে অতিরিক্ত ব্যবস্থা করবো: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ২:৪০ পিএম

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বরাদ্দ ৩০ টাকার ইফতার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইফতার একটি ধর্মীয় বিষয়। ইফতারে বেশিরভাগ মানুষ খুব বেশি টাকার খাবারসামগ্রী ব্যবহার করে না। এটা নিয়েও পলিটিক্স হবে, তা প্রত্যাশা করা যায় না। জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। জেলে থাকলে জেল কোড তো মেনে নিতেই হবে। এতে যদি মনে করেন, খালেদা জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।

বুধবার (২৯ মে) বেলা ১২টায় মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও সাইট অফিস পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সুবিধা-অসুবিধা হবে। কর্তৃপক্ষ জেল কোড অনুযায়ী ইফতার দেবে। ইফতার তো আর নতুন আসেনি। জেল যখন শুরু হয়েছে তখন থেকেই জেলে ইফতার শুরু হয়েছে। কাজেই আমার মনে হয়, এটা কোনও বিষয়ই না যে, এটা নিয়ে বিতর্ক উঠতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আমি বলি, তারপরও মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, এই ৩০ টাকার ইফতারে যদি খালেদা জিয়া অসন্তুষ্ট হন, বা এটা তার চাহিদার তুলনায় একেবারেই কম হয়, তাহলে আমরা কর্তৃপক্ষকে বলতে পারি, তারা যেন অতিরিক্ত ব্যবস্থা করেন। অহেতুক এটা নিয়ে রাজনীতি করবেন না।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আপনি ইফতার করেন কত টাকার? অনেকেই পানি খেয়ে ইফতার করেন। এতে মনে করেন যদি বেগম জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করবো।

এ সময় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএ সিদ্দিকসহ মেট্রোরেলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • মতিন ২৯ মে, ২০১৯, ৪:০৭ পিএম says : 0
    সন্মানি ব্যক্তি কে সন্মান দেন জনগনও আপনাদের কে সন্মান দিবে ত্রটা ভুলে যাবেন না খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী ছিল ৩০টাকার ইফতার দেন আমাদের লজ্জা হয়
    Total Reply(0) Reply
  • Mohammed Alamgir ২৯ মে, ২০১৯, ৫:০৮ পিএম says : 0
    জনাব কাদের সাহেব, আপনি একটু চিন্তা করে দেখুন এক বোতল পানির দাম যেখানে ২০/৩০ টাকা। তাহলে বেগম খালেদা জিয়া ৩০ টাকা দিয়ে বিভাবে ইফতার করতে পারবেন। তবে সবার মনে রাখা উচিত যে, সময় এবং জলের স্রোত কারাে জন্য অপেক্ষা করেনাা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ