Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোন্দল বাড়ছেই, প্রভাব পড়বে উপ-নির্বাচনে

বগুড়া বিএনপি

মহসিন রাজু | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৫ এএম

সদ্য ঘোষিত বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে। এই কমিটির বিরুদ্ধে চলমান বিক্ষোভ সমাবেশ কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে এমন ধরনের কথা শোনা গেলেও তবে বিপরীত চিত্রই দেখা যাচ্ছে। ফলে আসন্ন বগুড়া সদরের সংসদীয় উপ-নির্বাচনে বিএনপি কতটা সফল হবে এ নিয়ে দলটির নেতাকর্মীদের মধ্যে তৈরি হচ্ছে শঙ্কা।
গতকাল রোববার বিকেলেও বগুড়া জেলা বিএনপির অবরুদ্ধ দলীয় কার্যালয়ের সামনে নব গঠিত বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বিলুপ্ত বিএনপি কমিটির যুগ্ম আহ্বায়ক পরিমল চন্দ্র দাস। সভায় বিএনপির নেতাকর্মীরা প্রশ রাখেন একাদশ জাতীয় সংসদের নির্বাচনী ফলাফল প্রত্যাখানের পর কেন বিএনপির ৫ সংসদ সদস্য শপথ নিল? বগুড়া সদরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল শপথ নিলেন না কেন? কেনই বা বগুড়া সদরের উপনির্বাচনে বেগম খালেদা জিয়ার নামে মনোনয়ন তুলে তার স্বাক্ষর নিতে সংশ্লিষ্টরা ব্যর্থ হল? কিন্তু কারো কাছে এসব প্রশ্নের জবাব তারা পাচ্ছে না।
সভায় প্রধান বক্তা ছিলেন সিনিয়র বিএনপি নেতা ও শ্রমিক দল সভাপতি আব্দুল ওয়াদুদ । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহ মেহেদী হাসান হিমু, দেলওয়ার হোসেন পশারী হিরু, যুবদল শহর কমিটির সভাপতি মাসুদ রানা মাসুদসহ ছাত্র , যুব ও শ্রমিকদলের নেতৃবৃন্দ। সিনিয়র বিএনপি নেতা ও বিশিষ্ট চিকিৎসক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল ও এই সমাবেশে এসে সংহতি প্রকাশ করায় নেতাকর্মীরা আরো উজ্জিবিত হয়ে ওঠে।
এদিকে বগুড়া জেলা বিএনপির অস্থিতিশীল অবস্থার চিত্র বর্ণনা করে স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মাহমুদ শরীফ মিটু বলেন, যারা আহ্বায়ক কমিটির পক্ষে তারা বলছেন এই কমিটি করে দিয়েছেন তারেক রহমান। আর বিরোধীরা বলেছেন, বেগম খালেদা জিয়াকে অন্ধকারে রেখেই কমিটি করা হয়েছে তাকে না জানিয়ে জিএম সিরাজকে এম পি পদে প্রার্থী করা হয়েছে। যার ফলে অনেকেই বলছেন বগুড়া বিএনপির বর্তমান অবস্থা খালেদা জিয়া ও তারেক রহমানের বিরোধ হিসেবেই চিহ্নিত হচ্ছে।
এদিকে বগুড়া বিএনপির এই কোন্দলে ফায়দা লুটছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা আশা করছে উপ-নির্বাচনে তারা সহজেই নির্বাচনী ফসল ঘরে তুলতে পারবেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করা সৈয়দ কবীর আহম্মেদ মিঠুর সমর্থকরাও মনে করছেন বিগত নির্বাচনে গাবতলীর মতো বগুড়া সদরেও হয়তো বিএনপি সমর্থকদের ভোট তাদের প্রার্থীর পক্ষেই যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ