Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদমদীঘি ও সান্তাহারে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষতি

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৪:৫৬ পিএম

বগুড়ার আদমদীঘিতে গত শুক্রবার সন্ধ্যায় ইফতার পৃর্ব মুহুর্তে কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে বহু ঘরবাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠানের ছাওনি উড়েগাছে। উপড়ে পরেছে গাছপালা,ভেঙ্গেছে শত শত গাছের ডাল। এতে ঝোরে পরেছে আম, জাম, লিচুও কাঁঠালসহ পাকা আধপাকা ধান।
জানাগেছে শুক্রবার সন্ধ্যার আগে ইফতার পৃর্ব মুহুর্তে উত্তর ও পশ্চিম কনে আকাশে কালো মেঘে ছেয়ে যায় এবং হঠাৎ করে সান্তাহার পৌর এলাকার ওপর পোঁওতা, নামা পোঁওতা, বশিপুর, কলস,তারাপুর কাজীপুর এবং আদমদীঘি উপজেলার সান্দিড়া, কদমা, করজবাড়ী , আমপুরা মন্ডফপুরাসহ ছাতিয়ানগ্রাম, নশরতপুর,চাপপুর কুন্দুগ্রাম ইউনিয়নের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায ঝড়ের সাথে বৃষ্টিও শিলাবৃষ্টি হয়। প্রায় ৪০ মিনিট সময় স্থায়ী এই কালবৈশাখীর তান্ডবে বহু ঘরবাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্টানের ছাওনি উড়েগাছে। উপড়ে পরেছে গাছপালা,ভেঙ্গেশতশত গাছের ডাল। এতে ঝড়ে পরেছে আম, জাম, লিচুও কাঠালসহ পাকা আধাপাকা ধান। এছাড়া ও বিদ্যুৎ এর তারের ওপর গাছ ও গাছের ডালপালা পরার কারনে বিদ্যুৎ যোগাযোগ বিছিন্ন হয়ে পরে। ফলে কোথাও কোথাও ১২ থেকে ১৫ ঘন্টা বিদ্যুৎ বন্ধছিল। ঝড় বৃষ্টির সাথে শিলাবৃষ্টি ও হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালবৈশাখী ঝড়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ