Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্যুৎ উৎপাদনে এপ্রিলের রেকর্ড ভাঙলো মে মাসে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৪:৩৩ পিএম

দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড হয়েছে। ১১ মে, শনিবার দেশে সর্বোচ্চ ১২ হাজার ৪১২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয়েছে।

এর আগে ২৯ এপ্রিল সর্বোচ্চ ১২ হাজার ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয়েছিল এবং ২৫ এপ্রিল উৎপাদিত হয়েছিল ১২ হাজার ৬৭ মেগাওয়াট। একই মাসের ২৪ এপ্রিল উৎপাদিত হয়েছিল ১২ হাজার ৫৭ মেগাওয়াট বিদ্যুৎ। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সূত্রে এসব তথ্য জানা যায়।

পিডিবির দাবি, দেশে বিদ্যুতের কোনো ঘাটতি নেই। সারা দেশে বিদ্যুতের ঘাটতি জিরো লেভেলে নামিয়ে আনতে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে।

এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদমাধ্যমকে জানান, বিদ্যুতের বর্তমান চাহিদা মেটানোর সক্ষমতা তৈরি হয়েছে। বিদ্যুৎ গ্রাহকদের চাহিদা মেটাতে দিনের পিক আওয়ারে সক্ষমতা অনুযায়ী বিদ্যুতের সর্বোচ্চ উৎপাদন করা হচ্ছে।

তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা। আমরা আমাদের লক্ষ্য বাস্তবায়নে এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সর্বাধুনিক যন্ত্রপাতি স্থাপনের প্রচেষ্টা চালাচ্ছি।’



 

Show all comments
  • মোঃ শরীফুজ্জামান ১২ মে, ২০১৯, ৫:৪৯ পিএম says : 0
    গত এগারই মে তারাবির নামাজের সময়ও বিদ্যুৎ ছিল না। এই রেকর্ড করে কি লাভ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ উৎপাদন

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ