Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০১৭ সালে কক্সবাজারে চালু হবে প্রথম বায়ু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ ২০১৭ সালে ডেনমার্কের বিনিয়োগে কক্সবাজারে বাংলাদেশের প্রথম বায়ু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু হবে বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশ সফররত ডেনমার্কের শ্রমমন্ত্রী জর্ন নিগার্ড লার্সেন। তিনি বলেন, ডেনমার্কের বিশ্বখ্যাত কোম্পানি ভেস্টাস ইতোমধ্যে এর জন্য প্রয়োজনীয় এক বছরের উপাত্ত সংগ্রহের কাজ শেষ করেছে। এ বায়ু বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন ক্ষমতা ৬০ মেগাওয়াট হবে বলে তিনি জানান।
বাংলাদেশ সফররত ডেনমার্কের শ্রমমন্ত্রী জর্ন নিগার্ড লার্সেন এর নেতৃত্বে সাত সদস্যের এক প্রতিনিধি দল শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সাথে বৈঠককালে এ তথ্য জানান। সম্প্রতি জাতীয় সংসদ ভবনে অবস্থিত শিল্পমন্ত্রীর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে ডেনমার্কের মন্ত্রী বলেন, বাংলাদেশের তৈরি পোশাকসহ অন্যান্য শিল্প কারখানার কর্ম পরিবেশ উন্নয়ন ও শ্রমিকদের স্বাস্থ্যগত নিরাপত্তা বিধানে ডেনমার্ক সহায়তা করতে আগ্রহী। এছাড়া, চট্টগ্রাম সমুদ্রবন্দরের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি পায়রা সমুদ্রবন্দর নির্মাণেও ডেনমার্ক সহায়তা দেবে।
ইতোমধ্যে ৬০টিরও বেশি ডেনিস কোম্পানি বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগ করেছে।
আরো অনেক ডেনিস উদ্যোক্তা প্রতিষ্ঠান এ দেশে বিনিয়োগ করবে বলে তিনি উল্লেখ করেন।



 

Show all comments
  • almamun ১১ জানুয়ারি, ২০১৮, ১:১৫ পিএম says : 0
    nice
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০১৭ সালে কক্সবাজারে চালু হবে প্রথম বায়ু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ