Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁয় মহান মে দিবস পালিত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মে, ২০১৯, ৬:২০ পিএম

“মালিক শ্রমিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ গড়ি“ এই প্রতিপাদ্য নিয়ে বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় মহান মে দিবস পালিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের জিলা স্কুল থেকে মহান মে দিবস উপলক্ষ্যে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হকসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। বক্তরা মে দিবসের উপর বিস্তারিত আলোচনা করেন। এসময় র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন শ্রমিক সংগঠনের শ্রমিকরা উপস্থিত ছিলেন।
অপর দিকে আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে জেলা জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে একটি র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মালেক। পরে দলীয় কার্যালয়ে জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি জহুরুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে মাহমুদুল হক সোহেলসহ জেলা জাতীয় শ্রমিকলীগের প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অন্যদিকে বিএনপির দলীয় কার্যালয় থেকে জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে একটি র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা শ্রমিক দলের সভাপতি হারুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা লেঃ কর্নেল অবঃ আব্দুল লতিফ খান, জেলা বিএনপির সভাপতি সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক নান্নু, সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক এমপি ও জেলা বিএনপির সহ-সভাপতি রায়হান আকতার রনি, সাবেক সহ সভাপতি মাষ্টার হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল হক বেলাল, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন ও শফিউল আজম ওরফে ভিপি রানা, জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক দীপক কুমার কুন্ডুসহ প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে র‌্যালী ও আলোচনা সভা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মে দিবস

৩০ এপ্রিল, ২০২২
১ মে, ২০২১
১ মে, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ