Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোববার যেনো ৬ পরিবারে অশুভ সকাল

চাঁদপুর থেকে বি এম হান্নান | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৬:১৪ পিএম

দুর্ঘটনাকবলিত সিএনজির রেজিস্ট্রেশন ছিলনা। ৩টি সিটের সিএনজিতে সাতজন যাত্রী ছিল। সকল নিয়ম তোয়াক্কা করে চলছিল সিএনজি। ফলশ্রুতিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রান হারালেন ৬ যাত্রী। চালকের অবস্থা আশংকাজনক।

আট বছর বয়সী রুমান। প্রতিদিনের মতো রোববার সকালেও স্কুলে যেতে মায়ের হাতধরে ঘর থেকে যাত্রা করে। শাহরাস্তি বিদ্যানিকেতনের ছাত্র রুমান। কিন্তু স্কুলে যাওয়ার আগে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সে প্রান হারায়। শিশুর রুমানের মা জান্নাতুল ফেরদৌসকে হাসপাতালে নেয়ার পর মারা যায়। প্রবাসী বাবা ছুটিতে এসে সাজ সকালে মেনে নিতে পারছেন না আদরের সন্তান ও স্ত্রীকে এভাবে হারানোর দৃশ্য।
মা ও ছেলে কচুয়া উপজেলার ভবানীপুর গ্রামের বাসিন্দা। রুমানের বাবা হাছান খবর পেয়ে দুর্ঘটনাস্থলে এসে নিজের ছেলেকে দেখে কোন রকমেই মেনে নিতে পারেননি। চিৎকার দিয়ে কান্না করে বলছেন, ‘আমার আদরের সন্তানকে ছাড়া আমি বাড়ি যাব না।’

৬ পরিবারের সবার জন্যই যেন রোববারের সকালটা ছিল অশুভ । নিহত ছয় জনের একজন রঞ্জিত চা›ন্দ্র তিনি কালিয়াপাড়া পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী। তার গ্রামের বাড়ি কচুয়া উপজেলার আশরাফপুর ইউনিয়নের পিপলকরা গ্রাম। স্কুল থেকে মাত্র আধাকিলোমিটার দূরে প্রাণ হারান তিনি।

নিহত আবুল কালাম মেয়ের বাড়ি থেকে নিজের বাড়ি শাহরাস্তি পৌরসভার সাহাপুর গ্রামে আসার পথে দুর্ঘটনার শিকার হয়। তার ছেলে বাবুল বাবার মৃতদেহের পাশে বসে বিলাপ করছেন। কান্না জড়িত কণ্ঠে বলছেন, বাবা তুমি এভাবে যেতে পারো না।

বৃদ্ধা ফখরুল ইসলাম একটি পারিবারিক মামলায় হাজিরা দিতে চাঁদপুর আদালতে রওনা হয়েছিলেন। রোববার হাজিরা অনুপস্থিত থেকে হয়তো এই মৃত ব্যক্তির নামে আদালত ওয়ারেন্ট ইস্যু করতে পারে। কিন্তু নিয়তির কাছে আইনের শাসন শুধু কাগজে-কলমে থাকবে।
কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পথে মো. শাহজাহান নামের আরেক যাত্রী মারা যান। সে জগতপুর এলাকার বাসিন্দা।

অশুভ সকালের এমন খবরে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান প্রত্যেক পরিবারকে ৩০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন। ঘটনাস্থলে ছুটে যান সহকারী পুলিশ সুপার মোহাম্মদ শেখ রাসেল। শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে হাবিবা মিরা ও হাজিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।

উল্লেখ্য চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি উপজেলার কাঁকৈরতলা পশ্চিম বাজারে সিএনজি-বাসের মুখোমুখি সংঘর্ষে মা- ছেলেসহ ৬ জন নিহত হয়। রোববার সকালে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে ৪ জন এবং হাসপাতালে নেওয়ার পর আরো ২জনসহ মোট ৬জনের মৃত্যু ঘটে।‎



 

Show all comments
  • Sk Hasibul ২৯ এপ্রিল, ২০১৯, ৪:৫০ পিএম says : 0
    কিছু বলবার ভাষা হারিয়ে ফেলেছি, অথবা বুঝতে পারছিনা কাউকে দোষারোপ করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ