Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির কেউ শপথ নিলেই সংসদ বৈধতা পাবে না

মানববন্ধনে ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি থেকে দু’একজন শপথ নিলেও এই সংসদ বৈধতা পাবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, সরকার প্রধানসহ তাদের নেতৃবৃন্দ বিভিন্ন সময় বলেছেন বিএনপি থেকে যারা নির্বাচিত হয়েছেন তারা যেন সংসদে আসেন। আমি বলবো তারা সংসদে যাক আর না যাক, এ সংসদের বৈধতা কখনই অর্জন করা সম্ভবপর হবে না। জাহিদুর রহমান সংসদে গিয়েছেন, যদি আরো দুই-একজন যান সরকারের কি সুবিধা হবে জানি না। তবে দেশের মানুষ জানবে এসব কারণে এই সংসদের বৈধতা কখনই আসবে না, আসতে পারে না। কারণ এই সরকার জনগণের প্রতিনিধিদের দ্বারা সংগঠিত হয়নি। গতকাল (শনিবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন কোনোভাবেই এই সংসদকে বৈধতা দেয় না এবং দিতে পারে না। ৩০ ডিসেম্বর নির্বাচনের কারণে দেশে একটা শূণ্যতা বিরাজ করছে। এই শূণ্যতা সরকারের জন্য ভয়ঙ্কর, দেশের মানুষের জন্যও ভয়ঙ্কর। আমি বলবো রাজনীতিতে কখনই শূণ্যতা বিরাজ করে না। সুতরাং অবিলম্বে একটা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন এবং নির্বাচন দিলেই এই শূণ্যতা থাকবে না। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি আজকে না হোক, কালকে হবে এবং সম্মানের সঙ্গেই তার মুক্তি হবে। প্রধানমন্ত্রী বলেছেন, প্যারোলের আবেদন করলে মুক্তির বিষয়টি বিবেচনা করা যায়। আমরা বলতে চাই, যদি প্যারোলের কথাই বলেন তাহলে আপনার আইনজীবীদের বলে দেন তারা যেন জামিনের বিরোধিতা না করেন। তাহলে তো তিনি জামিনেই মুক্তি পেতে পারেন। প্যারোলের কোনও প্রয়োজন হবে না। সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে চায় না অভিযোগ করে মওদুদ আহমেদ বলেন, আজকে স্পষ্ট যে, এই সরকার চায় না খালেদা জিয়ার মুক্তি হোক। কারণ তারা জানে খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি, দেশে গণতন্ত্র ফিরে আসবে এবং একদলীয় শাসনের অবসান ঘটবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। মানববন্ধনে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, নূরে আরা সাফা, রোকেয়া চৌধুরী তামান্না প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ