Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এগিয়ে চলেছে কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কের সংস্কার কাজ

অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৭:১১ পিএম

কক্সবাজারের কলাতলী ডলফিন মোড় থেকে মেরিন ড্রাইভের বেলি হ্যাচারী লাগোয়া সড়কের সংস্কার কাজ এগিয়ে চলেছে। সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে মেয়র মুজিবুর রহমান বলেন, যথা সময়ে কাজ করুন। আর কাজের গুণগত মানে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

পরিদর্শন কালে তাঁর সাথে চিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসারসহ কর্মকর্তা বৃন্দ।

বুধবার সন্ধ্যায় মেয়র মুজিবুর রহমান সড়কটির কাজের অগ্রগতি ঘুরে দেখতে যান কলাতলীতে। পরিদর্শন কালে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজের গুনগত মান দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। তবে কাজের অগ্রগতি বাড়িয়ে দ্রুত কাজ শেষ করার উপর গুরুত্বারূপ করেন তিনি।

এসময় কক্সবাজার পিডিবি’র নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের গণিসহ পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতকরণ প্রকল্প (ইউজিপি-থ্রি) এর অধীনে ১শ’ ২৮ কোটি টাকার উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। যার মধ্যে কলাতলী ডলফিন মোড় থেকে মেরিন ড্রাইভ লাগোয়া বেলি হ্যাচারী পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের ড্রেনসহ আরসিসি ঢালাইয়ে দু’টি আলাদা প্যাকেজে প্রায় সাড়ে ১২ কোটি টাকার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
প্রকল্পটি বাস্তবায়ন হলে পর্যটকসহ কক্সবাজারবাসীর মেরিন ড্রাইভ
দিয়ে যাতায়তের ক্ষেত্রে সকল সমস্যা সমাধান হয়ে যাবে।

কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নুরুল আলম জানান, মেয়র মুজিবুর রহমানের নেতৃত্বে সবগুলো প্রকল্পের উন্নয়ন কর্মকাণ্ড শতভাগ স্বচ্ছতা এবং জবাবদিহিতার সাথে এগিয়ে চলছে। কোথাও কোন ধরণের অনিয়ম-দুর্নীতি তিনি প্রশ্রয় দেননা। শুধু তাই নয়, উন্নয়ন কাজে বাধা প্রদানসহ প্রকল্পে অনিয়ম-দুর্নীতির প্রমাণ পেলে ঠিকাদারসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তিমুলক আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন মেয়র।

এছাড়া প্রতিটি উন্নয়ন কাজের শতভাগ গুণগতমান নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশনাও রয়েছে বলে জানিয়েছেন মেয়র মুজিবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ