Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিসির অপসারণ দাবীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আমরণ কর্মসূচী শুরু করল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৪:৪৭ পিএম

ভিসি বিরোধী লাগাতর আন্দোলনের একমাসের মাথায় একই দাবীতে আমরণ অনশন কর্মসূচী শুরু করল বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারন ছাত্র-ছাত্রীরা। শিক্ষা প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে প্রশাসনিক ভবনের সামনে বিপুল সংখ্যক শিক্ষার্থী বুধবার দুপুর ১২টার কিছু আগে আমরণ কর্মসূচী শুরু করে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দও এ আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করেছে।

গত ২৬মার্চ বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে সাধারণ ছাত্র-ছাত্রীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় পরদিন থেকে ভিসি বিরোধী কর্মসূচী শুরু করে এ শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এক পর্যায়ে ছাত্র-ছাত্রীদের এ আন্দোলন ভিসি’র অপসারণে এক দফার কর্মসূচীতে পরিণত হয়। পরিস্থিতি সামাল দিতে কর্তৃপক্ষ গত ২৮মর্চ রাত ৩টায় বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা ঐদিন বিকেল ৫টার মধ্যে ছাত্রÑছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিলেও তা অগ্রাহ্য করে সাধারণ ছাত্রÑছাত্রীরা। তবে ইতোমধ্যে পানিসম্পদ প্রতিমন্ত্রীর মধ্যস্থতায় ছাত্র-ছাত্রীরা ক্লাসে ফিরে যাবার কথা জানালেও শেষ পর্যন্ত তাও পালিত হয়নি। ভিসি বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মকালীন তার অবশিষ্ট সময়টুক ছুটিতে যাবার কথা থাকলেও তিনি তা না করে ১৫দিনের ছুটি আবেদন করেন, যা বৃহস্পতিবার শেষে হচ্ছে।

এ অবস্থাতেই বুধবার দুপুর প্রায় ১২টা থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র ছাত্রীরা ভিসির অপসারণের দাবীতে আমরণ কর্মসূচী শুরু করল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ববি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ