Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবি আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও মোট কোর্ট উদ্বোধন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১:২৪ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ( কুবি) আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও মোট কোর্ট উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের উপস্থিতিতে কেক কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বুধবার (১ফেব্রুয়ারি) সকাল ৯ টায় আইন বিভাগের নবগঠিত মোট কোর্টে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আইন অনুষদের সামনে থেকে একটি র‍্যালি শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার অনুষদের সামনে এসে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শামিমুল ইসলামসহ আইন বিভাগের বিভিন্ন শিক্ষকরা।


প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আইন ডিপার্টমেন্ট একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেছে। আমার বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা রয়েছে। এছাড়াও আন্তর্জাতিক মোড কোর্ট রয়েছে। এই মোড কোর্ট নিজের কর্মক্ষেত্রে দারুণ ভূমিকা পালন করবে। আইন পেশায় অনেক টাকা রয়েছে। তবে আইনের শিক্ষার্থী হিসাবে তোমাদের আইন বিষয়ে ভূমিকা পালন করতে হবে।


সভাপতির বক্তব্যে আইন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. আবু বকর ছিদ্দিক বলেন, শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রান ভোমরা, তোমাদের উন্নতি হলে আমাদের উন্নতি তোমাদের অবনতি হলে আমাদের অবনতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ