Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিসির পদত্যাগ দাবিতে ববিতে আন্দোলন অব্যাহত শিক্ষকদের অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলার অভিযোগ এনে ভিসির পদত্যাগের একদফা দাবিতে একটানা ২০ দিন ক্লাশ-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচী অব্যাহত রেখেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। অপরদিকে শিক্ষক নিয়োগ ও পদোন্নতিতে স্বচ্ছতাসহ ৮ দফা দাবিতে তৃতীয় দিনের মতো দু ঘন্টার অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
ভিসির পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের ২০তম দিনে মঙ্গলবার সকাল ১০টায় ক্যাম্পাসে অবস্থান নেয় শিক্ষার্থীরা। দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের নীচে অবস্থান কর্মসূচী পালন করেন তারা। অবস্থান কর্মসূচীর ফাঁকে চলে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিকে পুলিশের উপ-পরিদর্শক পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনের জন্য আগ্রহী শিক্ষার্থীরা তাদের সার্টিফিকেট ও নম্বর ফর্দসহ প্রয়োজনীয় কাগজপত্র উত্তোলনের জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দ্বারস্থ হচ্ছে। এ কারনে ছাত্রদের অনুরোধে পরীক্ষা নিয়ন্ত্রক ও প্রশাসনিক বিভাগের কয়েকটি দপ্তরের কার্যক্রম সীমিত পরিসরে চালু রাখা হয়েছে বলে জানান শিক্ষার্থীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা মো. লোকমান হোসেন জানান, মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন তারা। শুক্রবার থেকে সাপ্তাহিক এবং নববর্ষ বরণ অনুষ্ঠানের কারনে আপাতত তারা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচীর মধ্যে সীমাবদ্ধ রেখেছেন। এর আগে গত বুধ এবং বৃহস্পতিবার দুইদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা-বরিশাল-পটুয়াখালীÑকুয়াকাটা ও বরিশালÑভোলা মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ