Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুর পৌরসভার রাস্তা নির্মাণে ঠিকাদারের গাফিলতি: ৫টি কাজের চুক্তি বাতিল

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৪:২৫ পিএম

ময়মনসিংহের ফুলপুর পৌরসভার নবিদেপ এর আওতায় ৫ টি রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারের গাফিলতি ও নির্ধারিত সময়ে কাজ না করায় জনদুর্ভোগের কারণে ঠিকাদার মেসার্স বোনাস ইন্টারন্যাশনালের সাথে কাজের চুক্তি বাতিল করেছেন ফুলপুর পৌরসভা।

জানা যায়, নর্দার্ন বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট (নবিদেশ) এর আওতায় এলজিইডি কাজগুলি বাস্তবায়নের জন্য
ফুলপুর পৌর শহরের আমুয়াকান্দা মসজিদ রোড টু তেল মহাল রাস্তা, ছনকান্দা বাজার টু পৌরসভা বাউন্ডারি রাস্তা (নদীর পাড় গালর্স স্কুল রোড), পুরাতন ডিগ্রী কলেজ টু বালিয়া রোড, সাহাপুর নামাপাড়া রোড ও হালুয়াঘাট রোড টু রয়েল'স হাউজ রোড রাস্তাগুলোর কাজ বাস্তবায়নের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বোনাস ইন্টারন্যাশনালের সাথে বিগত ২৫/৫/১৭ইং ফুলপুর পৌরসভার চুক্তিপত্র স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী কাজগুলি ১৪/৬/১৮ইং তারিখের মধ্যে সম্পন্ন করার কথা ছিল। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বোনাস ইন্টারন্যাশনাল নির্ধারিত সময়ের মধ্যে মাত্র ৩৭% কাজ করেছে। পৌরসভা থেকে বার বার তাগিদ পত্র দেয়ার পরও কাজ না করে তা ফেলে রাখে। যার ফলে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। চুক্তি অনুযায়ী কাজ সম্পন্ন করার জন্য বার বার তাগিদ পত্র দেওয়া হলেও কোন কাজ হয়নি। অবশেষে ফুলপুর পৌরসভার মেয়র মোঃ আমিনুল হক রাস্তা নির্মাণ কাজে ঠিকাদারের গাফিলতি ও নির্ধারিত সময়ে কাজ না করায় জনদুর্ভোগের কারণে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স বোনাস ইন্টারন্যাশনালের সাথে প্রায় ৪ কোটি টাকার কাজের চুক্তিপত্র বাতিল করেন।

ফুলপুর পৌরসভার মেয়র মো. আমিনুল হক চুক্তি বাতিলের সত্যতা নিশ্চিত করে বলেন, বার বার তাগিদ পত্র দেওয়া স্বত্বেও ঠিকাদার নির্ধারিত সময়ে কাজ করেনি। ঠিকাদার কাজগুলোতে গাফিলতি করে ফেলে রাখায় প্রজেক্টের মেয়াদ শেষে কাজগুলো বাতিল করা হয়েছে। পুনরায় এই কাজগুলো নতুন করে টেন্ডার এর মাধ্যমে দ্রুত বাস্তবায়ন করা হবে। এর ফলে পৌরবাসীর চলাচলে দুর্ভোগের জন্য আমি আন্তরিকভাবে সকলের কাছে ক্ষমাপ্রার্থী। পৌরসভার সকল জনসাধারণের উন্নয়নের স্বার্থে আমি বদ্ধপরিকর। সেজন্য সকলের ভালোবাসা ও আন্তরিকভাবে সহযোগিতা কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ