Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইলেকট্রনিক্সে বিনিয়োগ করতে চায় দক্ষিণ কোরিয়া

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ৮:১৬ পিএম

দক্ষিণ কোরিয়ার স্যামসাং, হুন্দাই এর মতো বড় বড় কোম্পানিগুলো বাংলাদেশে বিনিয়োগ করতে চায় বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত হু কং ইল। সোমবার (৮ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলামের সঙ্গে দেখা করে এ কথা জানান তিনি। কোরিয়ান রাষ্ট্রদূত বলেন, দক্ষিণ কোরিয়ার স্বনামধন্য কোম্পানি স্যামসাং, এস কে হুন্দাই এর মতো কোম্পানি বাংলাদেশে ইলেকট্রনিক্সসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী। এই উদ্দেশ্যে কোরিয়ার কোম্পানিগুলোর প্রতিনিধিদল ইলেকট্রনিক যন্ত্রপাতির নমুনা নিয়ে বাংলাদেশে আসবে। তখন বিডা’র সহায়তা কামনা করেন তিনি।

বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম কোরিয়ান প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশে বিনিয়োগে স্বাগত জানান। একই সঙ্গে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এছাড়া বাংলাদেশে একটি কোরিয়ান অর্থনৈতিক অঞ্চল (ইকোনমিক জোন) স্থাপন করতে কোরিয়ার রাষ্ট্রদূতকে অনুরোধ করেন বিডার নির্বাহী চেয়ারম্যান। কোরিয়ান অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য বাংলাদেশ এক হাজার একর জমি সরবরাহ করতে প্রস্তুত বলে জানিয়েছেন বিডার নির্বাহী চেয়ারম্যান। কোরিয়ান রাষ্ট্রদূত বাংলাদেশে সড়ক যোগাযোগ ও পরিবহন, বিদ্যুৎ, জ্বালানি খাতের দ্রুত উন্নয়নের প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ