Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশাল পলিটেকনিকে দুদল ছাত্রের পাল্টাপাল্টি বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ৭:৫৩ পিএম

বরিশাল সরকারি পলিটেকনিক ইনষ্টিটিউটে শনিবারের সংঘর্ষের জের ধরে সেখানে মুখোমুখি অবস্থানে রয়েছে বিবাদমান দুদল ছাত্র। রোববার তারা ক্যাম্পাসে পাল্টাপাল্টি বিক্ষোভ ও মানববন্ধন করে। শনিবার সংঘর্ষের সময় লাঞ্ছিত ইলেকট্র-মেডিকেল বিভাগীয় প্রধান চীফ ইন্সট্রাক্টর মোঃ আনিচুর রহমানের পক্ষে ও বিপক্ষে বিবাদমান ছাত্ররা এ বিক্ষোভ করেছে।

ইন্সট্রাক্টর মোঃ আনিচুর রহমানের পক্ষে একদল ছাত্র বেলা ১২টার দিকে কম্পিউটার ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে মো. আনিচুর রহমানকে লাঞ্ছিনাকারী ছাত্রদের বিচার দাবী করেন। পরে আনিচুর রহমান এসে বিক্ষোভকারীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান করলে তারা কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করেন। এ মানববন্ধনে নেতৃত্ব দেওয়া মোঃ সাজ্জাদ আহমেদ শান্ত ও মোঃ জুনায়েদ ইসলাম জানান, ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বজায় রাখার জন্য ও শিক্ষক আনিচুর রহমানকে ছাত্রাবাসের শিক্ষার্থীরা লাঞ্ছিত করার প্রতিবাদে সাধারন শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

এর পরই ক্যাম্পাসে মুক্তিযোদ্ধা ছাত্রাবাসের একদল শিক্ষার্থী ইনস্ট্রাক্টর আনিচুর রহমানের বিরুদ্ধে হলের সামনে মানববন্ধন করে। মানববন্ধনে অংশ নেওয়া সিভিল ডিপার্টমেন্টের ৬ষ্ট পর্বের শিক্ষার্থী মোঃ শাকিল জানান, শিক্ষক আনিচুর রহমান প্রায় সময় আবাসিক শিক্ষার্থীদের নানা কারনে নির্যাতন করে আসছেন। এর প্রতিবাদে তারা মানববন্ধন করেছেন।

উল্লেখ্য, শনিবার বেলা ২টার দিকে ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে দু’দল ছাত্রের মধ্যে হামলা-পাল্টা হামলা হয়। এসময় প্রতিপক্ষের পক্ষাবলম্বন করার অভিযোগে মুক্তিযোদ্ধা ছাত্রাবাসের কতিপয় ছাত্র ইন্সট্রাক্টর আনিচুর রহমানকে লাঞ্ছিত করে। বিবাদমান উভয়পক্ষ নিজেদের ছাত্রলীগ পরিচয় দিয়ে ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছে। যদিও প্রায় একদশক ধরে পলিটেকনিক ইনষ্টিটিউটে ছাত্রলীগের কোন কমিটি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ