Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলকাতায় ৭০ হাজার ডলারসহ বাংলাদেশি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ৩:৩৪ পিএম

ভারতের কলকাতা বিমানবন্দর থেকে ৭০ হাজার মার্কিন ডলার নগদ অর্থসহ এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে ভারতের সিআইএসএফ। শনিবার শুল্ক দফতরের এক কর্মকর্তার দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে ডলারসহ এই বাংলাদেশি আটকের বিষয়টি নিশ্চিত করেছে বার্তা সংস্থা পিটিআই।
শুল্ক দফতরের কর্মকর্তা জানান, ‘শনিবার স্থানীয় সময় দুপুরে আব্দুল শোভান নামে ৩৭ বছরের সেই বাংলাদেশি নাগরিক মোট আটটি টাকার বান্ডিল নিয়ে নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দরে অপেক্ষা করছিলেন। তার কাছ থেকে নগদ প্রচুর পরিমাণ মার্কিন যুক্তরাষ্ট্রের ডলার উদ্ধার করা হয়েছে। বাংলাদেশী মুদ্রায় যার আনুমানিক মূল্য প্রায় ৫০ লাখ ৯২ হাজার টাকা।’
বাংলাদেশিকে আটক অভিযানে অংশ নেওয়া এ কর্মকর্তা আরও বলেছেন, ‘সেই অর্থ তার ব্যাগের একটি চোরা-পকেটের ভেতর রাখা ছিল। বাংলাদেশি এই নাগরিকের লক্ষ্য ছিল ঢাকার বিমান ধরা। যদিও শেষ পর্যন্ত তা আর সফল হলো না।’
তবে কেন তিনি এতো টাকা নিয়ে বাংলাদেশে যাচ্ছিলেন তা এখনও স্পষ্ট নয়। একইসঙ্গে এই বৈদেশিক মুদ্রাগুলো তিনি ঠিক কোথা থেকে পেলেন, তা নিয়েও চলছে কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ। প্রাথমিক তদন্ত শেষে সিআইএসএফ কর্তারা বর্তমানে তাকে শুল্ক দফতরের হাতে হস্তান্তর করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ