Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর চৌমুহনী বাজারে অগ্নিকান্ড, ২২টি দোকান পুড়ে ছাই

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:৪৬ পিএম

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর মহেষগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ২২টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। শনিবার ভোরে মহেষগঞ্জ বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে মহেষগঞ্জ বাজারে হঠাৎ করে আগুন জ¦লতে দেখে স্থানীয় লোকজন। এসময় স্থানীয়রা লোকজন আগুন নিয়ন্ত্রণে ছুটে আসলেও আগুন দ্রুত পুরো বাজারে ছড়িয়ে পড়ে। পরে চৌমুহনী, মাইজদী ও সোনাইমুড়ী ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগে আগুনে বাজারে থাকা চালের আড়ৎ, মুদি দোকান, ফার্মেসি, হোটেলসহ অন্তত ২২টি দোকান পুড়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে অন্তত কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্তদের।

চৌমুহনী ফায়ার সার্ভিস স্টেশনের ওয়ার হাউজ ইন্সপেক্টর মাহবুব এ এলাহি জানান, খবর পেয়ে চৌমুহনী স্টেশনের ২টি, মাইজদী স্টেশনের ৩টি ও সোনাইমুড়ী স্টেশনের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুন নিয়ন্ত্রণসহ আমরা প্রায় ৫ঘন্টা কাজ করেছি।

তিনি আরো বলেন, ব্যবসায়ীদের দেওয়া তথ্যমতে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবেনা।



 

Show all comments
  • Ashik ৬ এপ্রিল, ২০১৯, ১:৫৪ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ