Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভবনে অগ্নি নিরাপত্তা নিশ্চিত চায় ইইউ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

 সাধারণ মানুষের কর্মস্থল ও দালানকোঠায় অগ্নি নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। একই সঙ্গে বনানী অগ্নিকান্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে ইইউ জোট। গতকাল শুক্রবার ঢাকার ইউরোপীয় ইউনিয়ন অফিস থেকে এক বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়।

ইইউ’য়ের বিবৃতিতে বলা হয়, বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের এফআর টাওয়ারে অগ্নিকান্ডে নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করছে ইইউ। একই সঙ্গে তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। এ ঘটনায় যারা আহত হয়েছেন, তারা যেন দ্রæত সুস্থ হয়ে ওঠেন- সেই প্রত্যাশা করছি আমরা।
বিবৃতিতে বলা হয়, ২০১৩ সাল থেকে পোশাক শিল্প কারখানায় অগ্নি নিরাপত্তা নিশ্চিত করতে ইইউ বাংলাদেশ সরকারের সঙ্গে একযোগে কাজ করছে। বাংলাদেশ সরকার এ বিষয়ে পদক্ষেপও নিয়েছে। এখন সাধারণ মানুষের কর্মস্থল, দালানকোঠা ও অর্থনৈতিক কর্মকান্ড পরিচালিত হচ্ছে এমন এলাকায় অগ্নি নিরাপত্তা নিশ্চিত করার জন্য পোশাকশিল্প খাতের মতোই অনুরূপ নীতি গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছে ইইউ। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভবন

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ