Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় সড়ক দখল করে ভবন নির্মাণ

আশুলিয়া থেকে রাউফুর রাহমান পরাগ | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকার আশুলিয়ায় তালপট্রি এলাকায় সরকারি আঞ্চলিক সড়ক দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় মিজানুর রহমান আতা নামের এক ব্যক্তির বিরুদ্ধে। খবর শুনে স্থানীয় ধামসোনা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ওই ভবনের কাজ ইতোমধ্যেই বন্ধ করে দিয়েছেন।
এলাকাবাসি জানান, সরকারি পিচঢালাই করা রাস্তার পাশে তালপট্টি বাগানবাড়ি এলাকায় ক্রয়কৃত সাড়ে ৩ শতাংশ জমির পাশের পাকা সড়কের রাস্তা দখল করে প্রায় সাড়ে ৪ শতাংশ জমির ওপর বহুতল ভবন নির্মাণ করছেন ওই এলাকার মিজানুর রহমান আতা। ওই ভবন নির্মাণে ইউনিয়ন পরিষদ থেকে কোন অনুমোদনও নেননি। রাস্তা দখল করে ভবন নির্মাণের শুরুতেই এলাকাবাসি কাজে বাঁধা প্রদান করেন এবং নির্মাণাধীন ভবনের সড়কে বর্ধিত অংশ ভেঙে ফেলেন। এরই জের ধরে ওই দিনই মিজানুর রহমান আতার ছেলে পুলিশের এসআই মশিউর রহমান সাদা পোশাকে কয়েকজন পুলিশ সদস্য নিয়ে এসে এলাকাবাসির ওপর চড়াও হন। সেই সাথে তাদেরকে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং পুলিশি হয়রানির ভয়ভীতি দেখান। ঘটনার পর থেকে এলাবাসি আতঙ্কে রয়েছেন। এ নিয়ে ওই এলাকায় আতাউর রহমান ও তার ছেলে পুলিশ কর্মকর্তা গংদের সাথে টানটান উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেশ কিছুদিন কাজ বন্ধ রাখা হলেও পুনরায় কাজ শুরু করেন। পরে স্থানীয় ইউপি সদস্যের হস্তক্ষেপে কাজ বন্ধ হয়ে যায়। জনগণের চলাচলের রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ চলছে বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসি। ওই এলাকার স্থানীয় ইউপি সদস্য আবু সাদেক ভূঁইয়া বলেন, সরকারি সড়কের জমি দখল করে জোরপূর্বক আতাউর রহমান গংরা বহুতল ভবন নির্মাণ কাজ করছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বাঁধা দেয়া হয়েছে এবং এলাকাবাসী বর্ধিত অংশ ভেংে ফেলেছে। ধামসোনা ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুল লতিফ মন্ডল জানান, মিজানুর রহমান আতার ছেলে পুলিশের এস আই হওয়ার দাপটে তারা জোরপূর্বক রাস্তার জমি দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ করছে। ফলে ওই রাস্তাটি সরু হয়ে গেছে। কোন ট্রাক বা গাড়ি ঢুকতে অসুবিধার কথা চিন্তা করে এলাকাবাসী-এর প্রতিবাদ জানিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে পুলিশি ভয় দেখিয়ে এবং মামলায় জড়ানোর হুমকি দিয়েছে আতাউর রহমান গংরা।
এ ব্যাপারে মিজানুর রহমান আতার ছেলে মশিউর রহমান নয়ন জানান, এলাকাবাসি যে অভিযোগ করেছে তা মিথ্যা ও বানোয়াট। যদি রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করে থাকি তাহলে সংশ্লিষ্টরা তদন্ত করে দেখুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ