Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দখল করে বসতভিটা নির্মাণের অভিযোগ

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামের লোহাগাড়ায় সংস্কারের নামে দীর্ঘ শত বছরের ইটের তৈরি সড়ক দখল করে বসতভিটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ সুখছড়ি মোহাম্মদ হোসেন সিকদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে স্থানীয় সেনাবাহিনীর সার্জেন্ট মুহাম্মদ সৈয়দ আলম সিকদার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগ দায়ের করেছেন।

গতকাল শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, লোহাগাড়া সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মোহাম্মদ হোসেন সিকদার পাড়া জামে মসজিদ সড়কটি দীর্ঘ শত বছর যাবত স্থানীয়দের চলাফেরার একমাত্র পথ। ইটের তৈরি সড়কটির পাশেই রয়েছে স্থানীয় বেলাল উদ্দিন গং এর জায়গা। সংস্কারের নামে রাতের আঁধারে তিনি সড়কটির দীর্ঘ ৭০ ফুট পর্যন্ত ইট তোলে ফেলেন। মাটি দিয়ে তার জায়গা ভরাটের পাশাপাশি সড়কের দীর্ঘ ৭০ ফুট অংশে মাটি ফেলে রাখা। হয়। সড়কটি দখল করে বসতভিটা ও সড়ক পরিবর্তন করার ফলে স্থানীয়দের চলাফেরায় চরম বিঘ্ন ঘটছে।

অভিযুক্ত বেলাল উদ্দিন কাছে জানতে চাইলে তিনি সড়ক দখলের অভিযোগ অস্বীকার করেন। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু জানান, এ ব্যাপারে ভুক্তভোগীদের একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দখল করে বসতভিটা নির্মাণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ