Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

১৪ নম্বরে ধরা

ইনকিলাব ডেস্ক : একাধিক প্রেমিকা এবং প্রথম স্ত্রীকে ঠকিয়ে দ্বিতীয়বার বিয়ে করতে এসে এক প্রেমিকা ও হবু স্ত্রীর পরিবারের পাতা ফাঁদে পা দিয়ে শ্রীঘরে ঠাঁই হলো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার বহুজাতিক সংস্থায় কর্মরত যুবকের। বরাবাজারের নামোপাড়া এলাকায় বিয়ের আসর থেকে পশ্চিম বর্ধমানের কাঁকসার বাসিন্দা অভিযুক্ত যুবক ও তার বাবাকে গ্রেপ্তার করে পুলিশ। ইতিমধ্যে ওই যুবকের এক স্ত্রী এবং দুবাই, হায়দরাবাদসহ বিভিন্ন জায়গায় মোট ১৩ জন প্রেমিকার খোঁজ পেয়েছে বরাবাজার থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এবিপি।

১১ শিশুর মৃত্যু
ইনকিলাব ডেস্ক : তিউনিশিয়ার রাজধানী তিউনিসের একটি হাসপাতালে সদ্যজাত ১১ শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী আবদের রফ ছেরিফ পদত্যাগ করেছেন। তিউনিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ থেকে ৮ মার্চের মধ্যে মৃত্যু হওয়া এসব শিশুর সবাইকে সেপটিক শক দেয়া হয়েছে। এ কারণেই তাদের মৃত্যু হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। সরকারি ওই হাসপাতালে সদ্যজাতদের মৃত্যুর ঘটনায় ইতোমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী ইউসেফ ছাহেদ। মাত্র চারমাস আগেই স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছিলেন আবদের রফ ছেরিফ। দায়িত্ব গ্রহণের কয়েক মাসের মাথায় তাকে পদত্যাগ করতে হলো। রয়টার্স।

ঝাঁকুনিতে আহত ২৯
ইনকিলাব ডেস্ক : নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণের আগে তার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে তীব্র ঝাঁকুনিতে দুই ডজনেরও বেশি যাত্রী আহত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। শনিবার এ ঘটনায় আহতদের মধ্যে অন্তত ১০ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। নিউ ইয়র্কের দমকল বিভাগ জানিয়েছে, তারা বিমানবন্দরে ২৯ যাত্রীর ‘প্রাণসংশয়ী নয় এমন আঘাতের’ চিকিৎসা করেছেন। প্রথমদিকে ৩২ জন আঘাত পেয়েছেন বলে টুইটারে জানানো হয়েছিল। রয়টার্স।

প্রস্তাব দেয়ায়
ইনকিলাব ডেস্ক : ইরানের একটি বিপণীবিতানে ভরা জনসমাগমে বিয়ের প্রস্তাব দেওয়ায় এক জুটিকে গ্রেপ্তার করা হয়েছে। গোলাপের পাপড়ি দিয়ে হৃদয় একে তার মধ্যে দুজন দাঁড়িয়ে একে অপরকে জড়িয়ে ধরে বিয়ের প্রস্তাব দেওয়ার ঘটনায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। তবে জিজ্ঞাসাবাদ শেষে তারা জামিনে মুক্তি পেয়েছেন। দেশটির উত্তরাঞ্চলীয় শহর আরাকে ঘটানো এমন কাণ্ডের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে পক্ষে বিপক্ষে প্রতিক্রিয়া দেখান সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ