Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশি বাধায় ঢাকায় অরুন্ধতী রায়ের অনুষ্ঠান স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১:২৮ পিএম

আজ (মঙ্গলবার) ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে বক্তব্য রাখার কথা ছিল বুকারজয়ী লেখক ও অ্যাকটিভিস্ট অরুন্ধতী রায়ের। কিন্তু অনুষ্ঠানের আগের রাতে (সোমবার) অনিবার্য কারণ দেখিয়ে পূর্বনির্ধারিত সেই অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে পুলিশ।
আপাতত অরুন্ধতী রায়ের বক্তৃতা অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান ছবিমেলার সম্পাদক ও আলোকচিত্রী শহিদুল আলম।
বিবৃতিতে বলা হয়, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) শেষ রাতে জানিয়েছে যে, গত ১৬ ফেব্রুয়ারি আমাদের আবেদনের প্রেক্ষিতে কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে অরুন্ধতী রায়ের বক্তব্য রাখার জন্য যে অনুমতি দেয়া হয়েছিল অনিবার্য কারণে তা প্রত্যাহার করা হয়েছে।
বিবৃতিতে আরও বলা হয়, এই অনুষ্ঠান আয়োজনে অনেক প্রস্তুতি নেয়া হয়েছিল। আমরা এই সিদ্ধান্তে অত্যন্ত অবাক হয়েছি এবং সবাই জানি এই বিখ্যাত লেখকের প্রথমবারের বাংলাদেশ সফরে তাকে দেখার জন্য যারা অপেক্ষা করছিলেন তাদের জন্য এটা কতটা হতাশার।
ডিএমপির এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে অনুষ্ঠান বাতিল করার জন্য বিবৃতিতে সবার কাছে ক্ষমা চেয়েছেন আয়োজকরা।
প্রসঙ্গত গত ৩ মার্চ ছবিমেলার আয়োজনে ঢাকা এসেছেন বুকার পুরস্কার বিজয়ী ভারতীয় লেখক অরুন্ধতী রায়। মঙ্গলবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে নিবন্ধিত দর্শকদের সামনে বক্তৃতা দেয়ার কথা ছিল তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশি বাধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ