Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল পুলিশি বাধা, গ্রেফতার

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

তারেক ইস্যুতেও রাজধানীতে মাঠে নামেনি বিএনপি
সরকারের বিরুদ্ধে কর্মসূচি বানচালের অভিযোগ
স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলার রায়ের প্রতিবাদের ঘোষিত কর্মসুচি পালনেও মাঠে নামেনি বিএনপি। ঢাকার বাইরে বিভিন্ন জেলায় বিচ্ছিন্ন ভাবে প্রতিবাদ কর্মসুচি পালিত হলেও রাজধানীতে কেউই মাঠে নামেনি বললেই চলে। এবিষয়ে বিএনপির দাবি, জঙ্গিদের মতো নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে কর্মসূচি বানচালের চেষ্টা করেছে সরকার।
ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কয়েকস্থানে হামলা, বাধাসহ গ্রেফতার করা হয়েছে বিক্ষোভকারীদের। শুক্রবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে মুদ্রা পাচার মামলায় উচ্চ আদালতে তারেক রহমানের সাজা হওয়ার প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরীসহ দেশের সব মহানগর ও জেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গতকাল দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি পালনের তথ্য জানাতে নয়াপল্টনে দলের কেন্দ্রিয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি
এ সময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, তারেক রহমানের সাজার প্রতিবাদে দলের ঘোষিত বিক্ষোভ কর্মসূচি রুখতে সারাদেশে সরকার ‘ধড়পাকড়ের আশ্রয়’ নিয়েছে। সমাবেশ-প্রতিবাদ মিছিলের কর্মসূচি বানচাল করার জন্য সরকারের পেটোয়াবাহিনীতে পরিণত আইন প্রয়োগকারী সংস্থারা সদস্যরা শুক্রবার থেকে দেশের বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীদের বাড়িতে জঙ্গিদের মতো হামলা চালাচ্ছে। এই হামলা চালিয়ে বাড়ি-ঘর লুটতরাজ, ভাঙচুর, ধরপাকড়ের এক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করেছে।
রাজধানী এই কর্মসূচি পালন না হওয়ার কারণ জানতে চাইলে রিজভী বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কর্মসূচি পালনের অনুমতি চাওয়া হলেও সংশ্লিষ্ট কতৃপক্ষ অনুমতি দেয়নি। আজ রোববারও একই স্থানে কর্মসূচি করার অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলেই রাজধানীতে কর্মসূচি পালিত হবে।
এ সময় রাজধানীর বাইরের রাজশাহী, পিরোজপুর, মঠবাড়ীয়া, ময়মনসিংহসহ বিভিন্ন এলাকার কর্মসূচি পালন ও নির্যাতনের কথ্য উপস্থাপন করেন রিজভী।
তিনি বলেন, পিরোজপুর জেলার বিএনপি দফতর সম্পাদক তৌহিদুল ইসলাম, ছাত্রদল নেতা তানজিদ হাসান শাওনসহ ৮ জনের অধিক নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। মঠবাড়িয়া উপজেলার ছাত্র নেতা আরিফ ও ফয়সলকে যুব লীগ-ছাত্রলীগের কর্মীরা কুপিয়ে জখম করে। রাজশাহীতে বিশাল মিছিল বের হলে ঘেরাও করে রাখে পুলিশ-বিজিবি। এভাবে সারাদেশে নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাসির নামে হামলা চালিয়ে গ্রেফতার করছে।
সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকার প্রতিহিংসা চরিতার্থ করতে তারেক রহমানকে সাজা দেয়ার ব্যবস্থা করেছে। এই সাজা সরকারের অন্ধ প্রতিহিংসার বহিঃপ্রকাশ। দেশ থেকে গণতন্ত্রকে পরকালে পাঠিয়ে একদলীয় শাসন বজায় রাখতে গিয়ে রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানে সরকার নিজেদের লোকজন বসিয়ে গায়ের জোরে দেশের জনগণকে জিম্মি করে রেখেছে।
ঢাকা মহানগর বিএনপি সূত্রে জানা গেছে, শনিবার কর্মসূচি পালনের জন্য তেমন কোন নির্দেশনা পায়নি মহানগর বিএনপির নেতাকর্মীরা। শুধু আজ ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে সমাবেশ সফল করতে বিভিন্ন থানা পর্যায়ের নেতাদের কর্র্মীবাহিনী নিয়ে উপস্থিত হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। সঙ্গত কারণে শনিবার নগরীতে কেউই কর্মসূচি পালনের চেষ্টা করেনি। তবে ব্যাতিক্রম ছিল ঢাকা-১১ আসনের নেতাকর্মীরা। মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম কাইয়ুমের অনুসারীরা নগরীতে বিক্ষোভ মিছিল করে। বাড্ডা, ভাটারা ও রামপুরা থানায় বিএনপির আয়োজনে সকালে রাজধানীর ভাটারা থানার সামনে থেকে একটি মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় বাড্ডা থানা বিএনপিসাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) এ জি এম শামসুল হক, যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান ও ঢাকা উত্তর ছাত্রদল সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন রুবেল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রাজধানীতে কর্মসূচি না হলেও ঢাকার বাইরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিলের খবর পাওয়া গেছে।
চট্টগ্রামে বিক্ষোভ মিছিল-সমাবেশ বিএনপি কোনো চক্রান্ত ষড়যন্ত্রের কাছে মাথানত করবে না Ñ মীর নাছির
চট্টগ্রাম ব্যুরো জানায়, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, তারেক রহমান বাংলাদেশের গণমানুষের নেতা। তাকে বাদ দিয়ে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। তারেক রহমানকে সাজা দেয়া আওয়ামী লীগের ষড়যন্ত্র বলেই উল্লেখ তিনি বলেন, বিএনপি কোনো চক্রান্ত ও ষড়যন্ত্রের কাছে মাথানত করবে না। গতকাল (শনিবার) নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সম্মুখস্থ মাঠে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দেয়ার প্রতিবাদে মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে। নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন
সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, শেখ নুরুল্লাহ বাহার, হারুন জামান, এসকান্দর মির্জা, শফিকুর রহমান স্বপন, সুবক্তগীন ছিদ্দিকী মক্কি, আর ইউ চৌধুরী শাহীন, মোশাররফ হোসেন দীপ্তি, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।
যুবদলের মিছিলে পুলিশের বাধা
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাত বছরের কারাদ- দেয়ার প্রতিবাদে নগর যুবদলের নেতাকর্মীরা মিছিল বের করলে তাতে বাধা দিয়েছে পুলিশ। এসময় তাদের পুলিশ ধাওয়া দিয়ে কার্যালয়ের ভেতর ঢুকিয়ে দেয়। পরে কার্যালয়ের ফটকের ভেতরে বিক্ষোভ করেন যুবদলের নেতাকর্মীরা।
উত্তর জেলা বিএনপি
কেন্দ্রঘোষিত কর্মসূচির আলোকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় ৭ বছর কারাদ- দেয়ার প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে গতকাল নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা বিএনপির উত্তর জেলা কমিটির সাবেক সহ-সভাপতি সালাহউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
পুলিশের বাধায় বিএনপির বিক্ষোভ
রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় প- হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় নগর বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করেন বিএনপির নেতাকর্মীরা। গতকাল সকালে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের নেতৃত্বে নগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ভুবন মোহন পার্কের সামনে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কিছুটা সামনের দিকে এগোতেই পুলিশের বাধার মুখে পড়েন বিএনপির নেতাকর্মীরা। পরে পুলিশের বাধার মুখে পড়ে সেখানে সমাবেশ করেন তারা।
বগুড়া অফিস : হাইকোর্টে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে বগুড়ায় শনিবার সকাল সাড়ে ১১টায় জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চানের নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করলে পুলিশ মিছিলে বাধা দেয়। পুলিশের বাধার মুখে রাস্তাতেই সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়। জেলা বিএনপির সভাপতিসহ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোহেম্মদ শোকরানা, ফজলুল বারী বেলাল, খাজা ইফতেখার আহমেদ, মঞ্জুরুল হক, ডা. মামুনুর রশিদ মিঠু প্রমুখ।
খুলনায় বিএনপির বিক্ষোভ
খুলনা ব্যুরো : কারাদ- ও অর্থদ-াদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন খুলনার নেতাকর্মীরা। দুদকের আপিলের রায়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে কারাদ-ের রায় দেয়ার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল জেলা বিএনপি এবং বিকেলে নগরীর দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরোক্ত আহ্বান জানিয়েছেন।
মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেন, অবৈধ-অনির্বাচিত সরকার বিএনপিকে নেতৃত্বশূন্য করতে চায়।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টাম-লীর সদস্য এম নুরুল ইসলাম দাদু ভাই। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নগর বিএনপিসাধারণ সম্পাদক ও সাময়িক বরখাস্তকৃত কেসিসি মেয়র মনিরুজ্জামান মনি, সিনিয়র সহ-সভাপতি শাহারুজ্জামান মোর্ত্তজা, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, সাবেক এমপি সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, ফখরুল আলম প্রমুখ।
অপরদিকে, শনিবার বেলা ১১টায় একই স্থানে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট গাজী আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল আলম মনা। মুষলধারে বৃষ্টি ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিএনপির ওয়ার্ড, থানা, ইউনিয়ন এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের খ- খ- মিছিলসহ সমাবেশস্থলে এসে যোগ দেয়।
না’গঞ্জে যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গতকাল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজানো বিচারের প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগরীর প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে ডিআইটিস্থ জেলা বিএনপি কার্যালয়ে গেলে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে। এসময় নেতাকর্মীরা প্রতিরোধ করলে পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পুলিশের হামলায় মহানগর যুবদলের ৫ জন নেতাকর্মী আহত হয় ও পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়। দুপুর ১২টা ৩০ মিনিটে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে মিছিল বের করে নগরীর সিরাজদৌল্লাহ রোড, শহীদ সোরোয়ার্দ্দী সড়ক ও বিবি রোড প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে সমবেত হওয়ার সময় মিছিলটি পুলিশি হামলার শিকার হয়। পুলিশি হামলায় যুবদল নেতা জীবন প্রধান, শামছুর হক, আফতাফউদ্দিন, মিঠু ও মুসা মিয়া আহত হন।
নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের সামনে থেকে মিছিল শুরুর আগে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল মোবাইল ফোনে সমবেত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, তারেক রহমানকে ভয় পায় আওয়ামী লীগ। তাই তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্যই মিথ্যা মামলায় সাজানো রায় দিয়েছে।
কুষ্টিয়া জেলা বিএনপির বিক্ষোভ
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কুষ্টিয়া জেলা শাখা। জেলা বিএনপির কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। কৃষকদল কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক খন্দকার সাজেদুর রহমান বাবলুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কুতুব উদ্দিন আহমেদ, এসএম ওমর ফারুক প্রমুখ।
নীলফামারীতে বিক্ষোভ
নীলফামারী জেলা সংবাদদাতা : নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। শনিবার জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপি কার্যালয়ে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি’র রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক সামসুজ্জামান জামান, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা রঞ্জু, পৌর বিএনপির সভাপতি জহুরুল আলম প্রমুখ।
শরীয়তপুরে বিক্ষোভ
শরীয়তপুর জেলা সংবাদদাতা : শরীয়তপুর জেলা বিএনপির উদ্যোগে আজ শনিবার বেলা ১১টায় ধানুকার রাণীমহল থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শরীয়তপুর-ঢাকা মহা সড়কের দিকে কিছুদূর এগুলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশি বাধার মুখে এতিম খানা সড়কে তারা এক সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় সদর উপজেলা বিএনপির সভাপতি মো. সিরাজুল ইসলাম মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক ও সাবেক এমপি সরদার নাসির উদ্দিন কালু, যুগ্ম সম্পাদক শাহ মো. আব্দুস সালাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কাসেম, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান খান দিপু প্রমুখ।
নওগাঁয় পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ
নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁয় পৌর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল থেকে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে ব্যাপক পুলিশ মোতায়েন ছিল। পুলিশ বিভিন্ন মোড় থেকে মিছিল বের করতে দেয়নি। বিকেলে শহরের মুক্তির মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ করে পৌর স্বেচ্ছাসেবক দল। পরে দলীয় কার্যালয়ের সামনে পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আশিক ইকবাল ওথেলোর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, জেলা বিএনপির আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু প্রমুখ।
মঠবাড়িয়ায় মিছিল পুলিশি বাধায় প-
হামলায় ২ ছাত্রদল নেতা আহত
মঠবাড়িয়া উপজেলা সংবাদদাতা : মঠবাড়িয়া উপজেলা বিএনপি শনিবার সকালে মঠবাড়িয়া পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে। স্থানীয় দলীয় কার্যালয় থেকে মিছিল বের হলে পুলিশ বাধা দেয়। পরে দলীয় কার্যালয়ের সামনে এক পথ সভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা রুহুল আমীন দুলাল, অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাবুল, সালাউদ্দিন ফারুক ও আ ম মাহবুব আকন প্রমুখ।
এদিকে সমাবেশ শেষে ফেরার পথে ছাত্রলীগ নামধারী কতিপয় যুবক মঠবাড়িয়া ছাত্রদলের দুই নেতাকে কুপিয়ে জখম করেছে। আহতরা হলেন, সাপলেজা ইউনিয়ন ছাত্রদল নেতা আরিফুর রহমান (২০) ও মো. সোহেল (২২)। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশ
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়া বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠন। সকালে শহরের পাওয়ার হাউজ রোড থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। মিছিলটি কালীবাড়ি মোড় পৌছলে পুুলিশী বাধার সম্মুখীন হয়। পরে সেখানেই তারা সমাবেশ করে। জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোলা কচির সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন প্রমুখ।
মাদারীপুরে মিছিলে হামলা
মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর জেলা বিএনপির উদ্যোগে বিকেল ৫টায় পুরান বাজার মেলবোর্ন প্লাজা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হলে পুলিশ তাতে বাধা দিয়ে ব্যানার ছিনিয়ে নেয়। ওই স্থানে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক জাহান্দার আলী জাহান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামিনুর হোসেন মিঠু, পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট শরীফ মো. সাইফুল কবীর ও সাইফুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ।
নেত্রকোনায় যুবদলের বিক্ষোভ
নেত্রকোনা জেলা সংবাদদাতা : জাতীয়তাবাদী যুবদল নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে গতকাল শনিবার সকাল ১০টায় ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা যুবদলের আহ্বায়ক মশিউর রহমান মশুর সভাপতিত্বে সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোস্তফা মাসুদের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আবু বকর, হেলিম লস্কর, লিটন সরকার, নজরুল ইসলাম মিয়া, টুটন আহমেদ, ফারুক আহমেদ, শফিকুল ইসলাম ঝোটন, লায়ন আহমেদ, পলাশ, হৃদয়, নিজাম আহমেদ ও মাসুদ মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল পুলিশি বাধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ