Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় জুনিয়র বক্সিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

জাতীয় জুনিয়র বক্সিংয়ের বাছাই পর্ব শেষ। এবার চূড়ান্ত পর্ব রিংয়ে গড়ানোর পালা। আট বিভাগের বাছাইকৃত ১৩১জন বক্সারকে নিয়ে ঢাকার মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে ৮ মার্চ শুরু হবে চুড়ান্ত পর্ব। যার মধ্যে ৯২ জন বালক ও ৩৯ জন বালিকা রয়েছেন। কেবল অংশগ্রহণই নয়, নতুনরা বাংলাদেশ আনসার, বিকেএসপি, শিক্ষা বোর্ড, বিজেএমসি এবং বাংলাদেশ রেলওয়ের বক্সারদের সঙ্গে প্রতিদ্ব›িদ্বতা করার সুযোগ পাবেন এই প্রতিযোগিতায়। এমনটাই জানান বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন। তিনি বলেন, ‘নতুনরা সার্ভিসেস ও সংস্থার দলগুলোর বক্সারদের সঙ্গে লড়াই করে নিজেদের যাচাই করার সুযোগ পাবেন জাতীয় জুনিয়র বক্সিংয়ে। এখান থেকে ১০ জন করে বালক ও বালিকা বাছাই করে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেয়া হবে।’
৮ মার্চ শুরু হওয়া চার দিনব্যাপী ওয়ালটন জাতীয় বালক ও বালিকা জুনিয়র বক্সিং টুর্নামেন্টের আগে আট বিভাগে জুনিয়র বক্সার বাছাই করেছেন কর্মকর্তারা। বাছাই পর্বে অংশ নেয়া চারশ’ বক্সারের মধ্যে রাজশাহী থেকে ৩৬ জন, রংপুরের ৯ জন, চট্টগ্রামের ১৪ জন, ময়মনসিংহের তিনজন, সিলেটের চারজন, খুলনার ২৩ জন, বরিশালের ১২ জন এবং ঢাকা বিভাগে বাছাই করা হয়েছে ৩২ জনকে। আন্তর্জাতিক আসরে প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় দলে পাইপলাইন তৈরী করার লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করেছে বক্সিং ফেডারেশন। ফেডারেশনের সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘আমর াজাতীয় দলের পাইপলাইনে বক্সার সরবরাহের জন্য আট বিভাগে প্রতিভা অন্বেষন করেছি। ভবিষ্যতে যাতে আমাদের বক্সার খুঁজতে সমস্যা না হয়।’ জাতীয় জুনিয়র বক্সিংয়ে বালক বিভাগে নয়টি ও বালিকা বিভাগে ছয়টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় জুনিয়র বক্সিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ