Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহান সংসদে সাম্প্রদায়িক মিথ্যা ও বানোয়াট বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৫:৩৬ পিএম

পার্বত্যাঞ্চল চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমার বক্তব্যের প্রতিবাদে ও সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ করেছে কয়েকটি সংগঠন। সম্প্রতি মহান জাতীয় সংসদে দেয়া বক্তব্যে পাহাড়ে বসবাসরত বাঙ্গালী ও সেনাবাহিনীকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দেয়ার অভিযোগে এই কর্মসূচি পালন করা হয়।
শরিবার সকালে শহরের চেঙ্গী স্কোয়ার এলাকা থেকে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে বিক্ষোভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শাপলা চত্বরে এসে মানববন্ধনে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো: মাঈন উদ্দিন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের জেলা সভাপতি মো: জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

পরে একই দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলীপি প্রদান করা হয়। মানবন্ধনে সভাপতিত্ব করেন পার্বত্য অধিকার ফোরামের জেলা সভাপতি এসএম হেলাল।
এর আগে একই দাবীতে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে একই স্থানে পাহাড়ী একটি অংশ মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে বক্তব্য রাখেন দিঘীনালা হেডম্যান কার্বারী এসোসিয়োশনের সভাপতি হেমব্রত চাকমা।
মানববন্ধনে বক্তারা বলেন গত ২৬শে ফেব্রুয়ারি মঙ্গলবার পার্বত্যাঞ্চল চট্টগ্রামের নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা সংসদে নির্ধারিত দেয়া স্বাগত বক্তব্যে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী সম্প্রদায় ও বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে অপবাদমূলক, মিথ্যা ও বানোয়াট গল্পকাহিনী তুলে ধরেন। তার বক্তব্যের মূল অংশ ছিলো উগ্র সাম্প্রদায়িক। ১৯৯৬ সালের ১লা মে নিয়ে সংসদে বাসন্তি চাকমা যে বক্তব্য রাখেন তা ছিল সম্পূর্ন মিথ্যা ও অসত্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ