Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের কক্ষ ভাংচুর ও লুটের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৩ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই প্রতিবন্ধী শিক্ষার্থীর কক্ষ ভাংচুর করে লুটপাট করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে। এ সময় দুই প্রতিবন্ধী শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার সাথে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিএফসি গ্রুপকে দায়ী করেছেন প্রতিবন্ধী শিক্ষার্থী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক। অভিযুক্ত গ্রুপটি শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গত দুই দিন ধরে ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর জেরে আজ বিকাল সাড়ে ৩ টার দিকে সোহরাওয়ার্দী হলের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর চালায় সিএফসি গ্রুপের নেতাকর্মীরা। এ সময় প্রতিবন্ধীদের ২১৬ এবং ২১৭ নং কক্ষও ভাংচুর করা হয়। এতে শুকুর আলম এবং বিশ্বজিৎ বসাক অভি নামে দুই প্রতিবন্ধী শিক্ষার্থী সামান্য আহত হয়।
প্রতিবন্ধী শিক্ষার্থী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, এখানে যারা প্রত্যক্ষদর্শী ছিল তাদের মাধ্যমে জানতে পেরেছি এই কক্ষ ভাংচুর করেছে সিএফসি গ্রুপের কর্মীরা। এসময় আমাদের একটি ল্যাপটপ এবং বেশকিছু টাকাও কে বা কারা লুটপাট করে । আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।
সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক রুবেল দৈনিক ইনকিলাবকে বলেন, আমাদে কর্মীরা কারো কক্ষ ভাংচুর করেনি । এটা একটা ভুয়া কথা। অন্য কেউ করে আমাদের কর্মীদের দোষ দিচ্ছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ নিয়াজ মোরশেদ দৈনিক ইনকিলাবকে বলেন, এ ধরনের একটা মৌখিক অভিযোগ আমরা পেয়েছি। লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ