Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০ শতাংশ ভোট পড়েছে : ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:০৮ পিএম

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন, ১৮টি ওয়ার্ডের নির্বাচন ও ঢাকা দক্ষিণের ১৮টি ওয়ার্ডের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আজ বৃহস্পতিবার বিকেলে ইসি সচিব এসব কথা বলেন।
ইসি সচিব বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ভাবে হয়েছে। কোথাও কোনো ধরনের সহিংসতা হয়নি। কোনো কেন্দ্র স্থগিতও হয়নি। কত শতাংশ ভোট পড়েছে সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে হেলালুদ্দীন বলেন, ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পড়তে পারে। তবে এটা এখনো হিসেব করিনি। শুধুমাত্র অনুমান করছি। ১ মার্চ ভোটার দিবসের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো আগামীকাল জাতীয় ভোটার দিবস পালিত হবে। এই উপলক্ষে সারা দেশে আমরা এটা পালন করার জন্য উদ্যোগ নিয়েছি। কেন্দ্রীয়ভাবে আমরা নির্বাচন কমিশনেও দিবস পালনের জন্য কর্মসূচি হাতে নিয়েছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হেলালুদ্দীন আহমদ বলেন, ভোটার তালিকা হালনাগাদের কাজ আনুষ্ঠানিক ভাবে আগামীকাল থেকে শুরু হবে। কাল নতুন ৬ জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র দিয়ে এই কার্যক্রম শুরু হবে। তবে পুরো মার্চ মাস জুড়ে উপজেলা নির্বাচনের জন্য এপ্রিল মাস থেকে বিভিন্ন এলাকায় এই হালনাগাদের কাজ শুরু হবে।



 

Show all comments
  • করিম ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১০ পিএম says : 0
    ৫০% কেন ১০০% বলেই বা কে না করবে সাধারন জনগন তো ভোট দিতে চায না ত্রই সব নিরবার্চনে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা সিটি নির্বাচন

২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ