Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ পুলিশের লাঠিচার্জ, আহত ৪

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:১৮ এএম

দোকানে বসাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভায় পক্ষের এক জন করে আহত হয়েছেন এছাড়া পুলিশের লাঠিচার্জে দুই জন সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার রাত সাড়ে ১০ দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল ক্যাফেটেরিয়ার পাশে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষে জড়ানো দুটি গ্রুপ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসি। দুটি গ্রুপই শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাত ৮ টার দিকে শাহ আমানাত হলের সামনে একটি দোকানে বসাকে কেন্দ্র করে বিজয় গ্রুপের কর্মী কাকনকে মারধর করে সিএফসি গ্রুপের শোয়েবুর রহমান কনক। এই ঘটনা বিজয় গ্রুপের কর্মীরা জানতে পেরে সোহরাওয়ার্দী হলের সামনে শোয়েবুর রহমান কনককে মারধর করে। পরে বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে এবং সিএফসি কর্মীরা শাহ আমানাত হলে অবস্থান নিয়ে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। সংঘর্ষ চলাকালে বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলের সিএফসি গ্রুপের এক কর্মীর মোটরসাইকেল পুড়িয়ে দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

আহতরা হলেন, সিএফসিগ্রুপের শোয়েবুর রহমান কনক, বিজয় গ্রুপের কাকন। এছাড়া পুলিশের লাঠিচার্জে দুইজন সাধারণ শিক্ষার্থী আহত হন তবে তাদের নাম পরিচয় জানা যায়নি। তাদের সবাইকে চবি মেডিক্য্লা সেন্টারে চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে সিএফসি গ্রুপের নেতা ও চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ সভাপতি জামান নূর বলেন, অনুপ্রবেশকারীরা আমাদের কক্ষ ভাঙচুর করেছে এবং শিবির স্টাইলে মোটরসাইকেলে আগুন দিয়েছে। এটার বিচার না হলে আমরা কঠোর অবস্থানে যাব।

অন্যদিকে বিজয় গ্রুপের নেতা ও বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি থেকে এ রকম অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। দুই পক্ষের সিনিয়ররা বসে মীমাংসা করা হবে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম বলেন, হোটেলে বসাকে কেন্দ্র করে কথা কাটাকাটির জেরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ছাড়া পুলিশ সতর্ক অবস্থানে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ