Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরতে ঢাকায় সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন বাংলাদেশ সফররত ইউনিসেফ এর প্রধান নির্বাহী হেনরিয়েটা এইচ ফোর। চার দিনের সফরে তিনি গত সোমবার ঢাকায় এসেই চলে যান কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে। কথা বলেন রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে। শোনেন তাদের দুঃখ দুর্দশার কথা। আর এ নিয়েই ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হেটেলে আজ বুধবার সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন ইউনিসেফ প্রধান। জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ এর বাংলাদেশ অফিস এ তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানায়, মূলত মিয়ানমারের সেনা নির্যাতনের মুখে পালিয়ে আসা প্রায় ১১ লাখ রোহিঙ্গাদের বাস্তব অভিজ্ঞতা নিতেই হেনরিয়েটা এইচ ফোরের এ সফর। তার সফরসঙ্গী হয়ে এসেছেন জাতিসংঘের মানবতা বিষয়ক বিশেষ দূত আহমেদ আল মেরাইক। গত ৩০ বছরে প্রথমবারের মত বাংলাদেশ সফর করছেন বৈশ্বিক শিশু সংস্থার কোনো প্রধান নির্বাহী।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশ সফরের আগে চলতি বছরের শুরুতেই ইউনিসেফ প্রধান নির্বাহী মিয়ানমার সফর করেন। সেখানে তিনি পরিদর্শনসহ দেশটির পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। ঢাকা সফরেও তিনি সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে বৈঠক করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ