Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই লাখ ইয়াবা পাচারের মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৩:০৮ পিএম

দুই লাখ ইয়াবা পাচারের মামলায় ৮ রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

তারা হলেন, মোহাম্মদ দইল্যা, মো.
রবি আলম, মোহাম্মদ আলম, মো. শফিকুল, মো. রফিক, মো. নুরে আলম, আলী আহমদ ও নুরুল আমিন। তারা সবাই মিয়ানমারের আকিয়া ও মংডুর বিভিন্ন থানার
বাসিন্দা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ম আদালতে এসটি মামলা নং- ৪৫৭/২১ শুনানী শেষে রায় ঘোষণা করেন বিচারক নিশাত
সুলতানা। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্টপক্ষের কৌসুলি ফরিদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০২১ সালে
মিয়ানমার থেকে বাংলাদেশে
প্রবেশের সময় দুই লাখ ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হয় আটজন রোহিঙ্গা নাগরিক। তারপর মামলা হয়। দীর্ঘ শুনানী শেষে সোমবার মামলমার রায় ঘোষণা করেন।

আদালত সুত্রে জানা গেছে, ২০২১ সালে বাংলাদেশে প্রবেশের সময় ইয়াবাসহ কোস্টগার্ডের হাতে আটক হয় এই পাচারকারী চক্র। ওই সময় কোস্টগার্ডের কর্মকর্তারা বাদী হয়ে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলার দীর্ঘ শুনানী শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ