Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিম্মি দশায় ২ কেবিন ক্রু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২৪ পিএম

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটের জরুরি অবতরণের পর তাতে আটকা পড়েছেন দু’জন কেবিন ক্রু। উড়োজাহাজটি থেকে যাত্রীসহ সবাই বেরিয়ে যেতে পারলেও তারা দু’জন এখনও বের হতে পারেননি। এর আগেই অস্ত্র তাক করা অবস্থায় জিম্মি হয়ে পড়েন পাইলট ও কো-পাইলট।
রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক। তিনি বলেন, উড়োজাহাজটি অবতরণের পর এখন আইন-শৃঙ্খলা বাহিনী সেটিকে ঘিরে রেখেছে। ভেতরে দু’জন কেবিন ক্রু রয়েছেন। তবে কেউ গুলিবিদ্ধ হয়েছেন বলে এখনও কোনো খবর আমরা পাইনি।
এর আগে সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করে। সন্ত্রাসীর কবলে পড়েই এই দ্রুত অবতরণ বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।
ওই সূত্র জানিয়েছে, উড়োজাহাজের ভেতরে অন্তত একজন যাত্রীর হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তিনি বিদেশি কেউ একজন বলে এক যাত্রীর বরাতে জানিয়েছে দায়িত্বশীল সূত্র। আরও জানা গেছে, ভেতরে একটি গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।
রানওয়েতে উড়োজাহাজটিকে ঘিরে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা রয়েছেন সেখানে। বাইরে ফায়ার সার্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ফ্লাইটে যাত্রীর সংখ্যা ছিল ১৪৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান ছিনতাই

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ