Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিমানে অস্ত্রধারীকে আত্মসমর্পণ করানোর চেষ্টা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১২ পিএম | আপডেট : ৭:১৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিমানে সন্দেহভাজন অন্তত একজন অস্ত্রধারী রয়েছেন বলে বলা হচ্ছে। ধারণা করা হচ্ছে বিমানটি ছিনতাই করার চেষ্টা ছিল। এ ঘটনায় বিমানবন্দরে সব ধরনের বিমান ওঠা-নামা বন্ধ রয়েছে। বিমানবন্দর সম্পূর্ণ অচল হয়ে পড়েছে।
রোববার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একাধিক সূত্র বলছে, বিমানের বিজি-১৪৭ নম্বর ফ্লাইটটি চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে দুবাই যাওয়ার কথা। কিন্তু উড্ডয়নের পরপরই এ ঘটনা ঘটে। এরপরই দ্রুত ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেয়া হয়। রানওয়েতে অবস্থান করছে এবং সেটি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ওই সন্দেহভাজনকে নামিয়ে আনার চেষ্টা চলছে। বিমানের চারপাশে সেনাবাহিনীসহ র‌্যাব-পুলিশ অবস্থান নিয়েছে।
বিমানটির যাত্রী ছিলেন চট্টগ্রামের সংসদ সদস্য জাসদ নেতা মঈনউদ্দিন খান বাদল। তিনি সাংবাদিকদের জানান, বিমানের সব যাত্রীকে নামিয়ে আনা হয়েছে। দুইজন ক্রু ভেতরে রয়েছেন। ভেতরে দু’টি গুলির শব্দ শোনা গেছে। তিনি বলেন, বিমানে সন্দেহভাজন কমপক্ষে একজনকে দেখা গেছে। তার হাতে পিস্তল ছিল, সে গুলি করে। তবে পাইলট ও যাত্রীরা নিরাপদে রয়েছেন।
ওই অস্ত্রধারীকে আত্মসমর্পণ করানোর চেষ্টা চলছে বলে জানান বিমানবন্দর সংশ্লিষ্টরা। ওই ব্যক্তি বিদেশী বলেও ধারণা করা হচ্ছে। ঘটনার পর থেকে বিমানবন্দরমুখী সকল যানবাহন বন্ধ রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিস কর্মীরাও সেখানে অবস্থান নিয়েছে। বাইরে ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান ছিনতাই

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ