Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০২১ পর্যন্ত রিয়ালে মদরিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:০৬ পিএম

২০২১ সালের ৩০ জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদে থাকার ব্যাপারে ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন ব্যালন ডি অর জয়ী ক্রোয়েশিয়ান তারকা লুকা মমদরিচ। তার মানে, ৩৬ বছর বয়সেও রিয়ালের জার্সিতে দেখা যেতে পারে ক্রোয়াট মিডফিল্ডারকে।
চলতি মৌসুমেই রিয়াল ছেড়ে ৩৩ বছর বয়সী মদরিচ ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে নাম লেখাবেন বলে গুঞ্জন বের হয়। তবে মদরিচকে নিয়ে খুব একটা শঙ্কা ছিল না রিয়ালের। নতুন এই চুক্তি তারই প্রমাণ।
ক্রোয়েশিয়ার হয়ে ১১৮ ম্যাচ খেলা মদরিচ ফুটবল ক্যারিয়ার শুরু করেন বসনিয়ান প্রিমিয়ার লিগের ক্লাবে। পেশাদারী ফুটবলে খেলেছিলেন ক্রোয়েশিয়ার শীর্ষ সারির দল ডায়নামো জাগরেবেরে জার্সিতে। ২০০৮ সালে তিনি যোগ দেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারে। সেখানে চার মৌসুম কাটানোর পর রিয়ালের নজরে আসেন তিনি। ২০১২ সালে রিয়ালে আসার পর এই ক্লাবে টানা সাত মৌসুম খেলছেন মদরিচ। ক্লাব ক্যারিয়ারের ৬১৭ ম্যাচের মধ্যে রিয়ালে খেলেছেন ২৯০ ম্যাচ। মধ্যমাঠের শিল্পী ক্লাব ক্যারিয়ারে ৭৭ গোলের মধ্যে রিয়ালের জার্সিতে করেছেন ১৬টি। রিয়ালে হয়ে লা লিগা জিতেছের একবার, একবার কোপা দেল রে ও দুইবার সুপারকোপা ডি এসপানা। তবে চার চারবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ