Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাইজেরিয়ার সেনাঘাঁটিতে জঙ্গি হামলা, নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নাইজেরিয়ায় ফের হামলা চালিয়েছে স্থানীয় সশস্ত্র জঙ্গি সংগঠন বোকো হারাম। দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় এক সেনা ঘাটিতে জঙ্গিদের করা হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত জঙ্গিসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৮ সেনা কর্মকর্তা। এতে আহত হয়েছেন বাহিনীর আরও কমপক্ষে পাঁচ সদস্য। সোমবার সেনা কর্তৃপক্ষের দেওয়া তথ্যের বরাতে করা প্রতিবেদনে এই জঙ্গি হামলার বিষয়টি নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।
প্রতিবেদনে বলা হয়, রোববার স্থানীয় সময় সন্ধ্যায় দেহটির উত্তর-পূর্বাঞ্চলীয় ইয়োব স্টেটের বুনি ইয়াডি শহরের নিকটবর্তী এক সেনাশিবিরে হামলা চালায় স্থানীয় জঙ্গি গোষ্ঠী বোকো হারামের সদস্যরা।
এই হামলার বিষয়টি নিশ্চিত করে দেশটির সেনা বাহিনীর মুখপাত্র সাগির মুসা বলছেন, ‘এদিন বন্দুক বোঝাই অন্তত চারটি ট্রাক এবং অস্ত্র বোঝাই দুটি গাড়ি নিয়ে হামলাটি চালিয়েছিল বোকো হারাম জঙ্গিরা। গাড়িগুলির মধ্যে একটি ছিল মাইন প্রতিরোধক গাড়ি।’
সেনা বাহিনীর এ মুখপাত্র আরও বলেছিলেন, ‘মূলত আমাদের সেই সেনাশিবিরটি পুরোপুরি গুঁড়িয়ে দেওয়াই ছিল এসব জঙ্গিদের প্রধান উদ্দেশ্য। এদিন সন্ধ্যায় অতর্কিতভাবে চালান এ জঙ্গি হামলায় আমাদের উচ্চপদস্থ সেনা অফিসারসহ আরও দুই সদস্য প্রাণ হারান।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ