Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হরিপুরে হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঠাকুরগাঁও জেলার হরিপুরের বহরমপুরে সাধারণ মানুষের ওপর বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) গুলি এবং ৩জনকে হত্যার বিচার দাবি করেছে হরিপুরবাসী। গতকাল (শুক্রবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ হরিপুরবাসী ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে গত ১২ ফেব্রুয়ারি বহরমপুরের ওই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষিদের বিচারের দাবি জানিয়েছেন তারা। অধ্যক্ষ মোহাম্মদ আজাদ আলীর সভাপতিত্বে ও সামাদ প্রধানের সঞ্চালনায় মানব বন্ধনে বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল ওয়াদুদ, মশিউর রহমান নবাব, আল আমীন, জুলফিকার আলী, শাহনেওয়াজ, নকীব, নুর মোহাম্মদ সাকিব, রিয়াদ ও সাদেকুল ইসলাম।
মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার দিন গরু নিয়ে ঘটনার জেরে স্থানীয় মানুষের সাথে বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বিজিবি সদস্যরা অন্যায়ভাবে গুলি করে ৩জনকে হত্যা করে। তারা এই হত্যাকান্ডের নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত করে দোষী বিজিবি সদস্যদের বিচার দাবি করেন। বক্তারা নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা, সীমান্তে সকল প্রকার চোরাচালান বন্ধ, ২শ জনের নামে বিজিবির দায়ের করা মামলা প্রত্যাহার ও বিজিবির সাথে স্থানীয় মানুষের সহাবস্থান নিশ্চিত করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ