Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে কারের ধাক্কায় মাদরাসা প্রিন্সিপাল নিহত

প্রিন্সিপালের খুনি লুৎফুর রহমানের ফাঁসির দাবী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০৪ পিএম

সিলেটের ওসমানীনগরে প্রাইভেট কারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শায়খুল ইসলাম (৫০) নিহত হয়েছেন। ঘটনাটি সড়ক দুর্ঘটনা, না হত্যা এ নিয়ে চলছে জল্পনা কল্পনা।
নিহত শায়খুল ইসলাম সুনামগঞ্জ জেলার বিশ্বম্বর পুর থানার ফতেপুর ইউপির অনন্তপুর গ্রামের মৃত উস্তার আলীর ছেলে। তিনি ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা শেখ ফযিলাতুননেছা ফাযিল মাদরাসার প্রিন্সিপাল। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বুরুঙ্গা সড়কের মুখে। খবর পেয়ে তাজপুর ফায়ার সার্ভিস কর্মীরা নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে শেরপুর হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করে। লাশের ময়না তদন্তের জন্য গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।
পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তিকে হারিয়ে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া । তার সন্তান ও সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীদের কান্নায় ভারি হয়ে উঠেছিল ওসমানীনগর থানা প্রাঙ্গন।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মত মাওলানা শায়খুল ইসলাম মোটরসাইকেল যোগে মাদরাসায় যাওয়ার সময় বুরুঙ্গা সড়কের মূখ পৌছলে পিছন দিক থেকে আসা একই মাদরাসার প্রভাষক (বাংলা) লুৎফুর রহমানের প্রাইভেট কার (সিলেট-হ-১২-০০৫৫) মোটরসাইকেলটিকে পিছন দিকে ধাক্কা দেয়। ধাক্কা খেয়ে শায়খুল ইসলাম মোটর সাইকেল থেকে পড়ে ঘটনাস্থলে মারা যান। এ সময় চালক ও প্রভাষক লুৎফুর রহমান পালিয়ে যান বলে জানা যায়। উভয়ই একই মাদরাসার শিক্ষক হওয়ায় জনমনে নানা জল্পনা কল্পনার সৃষ্টি হয়েছে। মাদরাসায় অনুপস্থিতির কারণে কয়েক দিন পূর্বে প্রভাষক লুৎফুর রহমানের বেতন কাটা হয়। এমনকি অর্ধ ও পূর্ণ বেতনে প্রায় ১৯ মাস মাদরাসা থেকে তিনি বহিস্কার ছিলেন। এব্যাপারে আদালতে মামলা হয়েছিল। পরে তা আপোষে মিমাংসাও করা হয়। এ কারণে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হতে পারে বলেও এলাকায় গুঞ্জন চলছে। প্রিন্সিপাল শায়খুল ইসলামের লাশ সকল শিক্ষক-শিক্ষার্থী দেখতে আসলেও প্রভাষক লুৎফুর রহমানকে দেখা যায়নি। এব্যাপারে তার মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
এব্যাপারে শায়খুল ইসলামের চাচা শাহ আলম বলেন, আমার ভাতিজাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা এর বিচার চাই।
এব্যাপারে মাদরাসার প্রভাষক মাওলানা আহমদ আলী হেলালী বলেন, আমরা ছাত্র-শিক্ষক এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রিন্সিপাল শায়খুল ইসলামের খুনি লুৎফুর রহমানের ফাঁসি চাই।
শেরপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে মামলা দায়েরে প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ