Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মনক্ষুন্ন রাজকন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সাধারণ নির্বাচনে অংশগ্রহণে বাধা সৃষ্টি করায় মনক্ষন্ন হয়েছেন থাইল্যান্ডের রাজকন্যা সিরিভাধানা বার্ণাভাদি। তিনি নিজেই ইন্সটাগ্রামে দেয়া এক বার্তায় এ কথা জানিয়েছেন। প্রথা ভেঙ্গে থাইল্যান্ডের আসন্ন সাধারণ নির্বাচনে থাই রাকসা চার্ট পার্টি থেকে প্রধানমন্ত্রী পদের জন্য লড়তে চেয়েছিলেন বার্ণাভাদি। তবে রাজকন্যা বার্ণাভাদির এমন ইচ্ছায় বাধ সাধেন তার ভাই থাই রাজা মাহা ভাজিরালংকর্ণ। তার বিরোধিতার কারণে গত সোমবার রাজকন্যা সিরিভাধানা বার্ণাভাদিকে নির্বাচনে অংশগ্রহণ অযোগ্য বলে ঘোষণা করে থাইল্যান্ডের নির্বাচন কমিশন

ইন্সটাগ্রামে সিরিভাধানা বার্ণাভাদি লেখেন, এ ধরনের সমস্যা এ দিনে এবং এ যুগে হওয়া উচিত না। আমি দুঃখিত এই কারণে যে দেশে এবং জনগণের জন্য আমার কাজ করার আন্তরিক ইচ্ছায় বাধা দেয়া হয়েছে।
৬৭ বছর বয়সী উবোরাতানা রাজকন্যা সিরিভাধানা বার্ণাভাদি প্রয়াত রাজা ভূমিবল আদুলিয়াদেজের প্রথম সন্তান। বর্তমান থাই রাজা মাহা ভাজিরালংকর্ণের বড় বোন তিনি। আগামী ২৪ মার্চের জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে তার এ পদক্ষেপ থাই রাজপরিবারের সুদীর্ঘ ঐতিহ্যের সঙ্গে সাংঘর্ষিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ