Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে

কলেজ ভবন উদ্বোধনকালে চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

শিক্ষার্থীদের ঝরে পড়ারোধে সিটি কর্পোরেশন নানা উদ্যোগ নিয়েছে জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চসিকের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৭ হাজার শিক্ষার্থী বিনা বেতনে পড়ালেখা করছে। তিনি গতকাল (সোমবার) নগরীর পাথরঘাটা সিটি কর্পোরেশন মহাবিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন।

ফলক উন্মোচনের মাধ্যমে প্রায় সোয়া ৩ কোটি টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট ভবনের উদ্বোধন করেন মেয়র। পরে তিনি মোনাজাতে শরিক হন। অনুষ্ঠানে মেয়র বলেন, নগরীতে সরকারী শিক্ষা প্রতিষ্ঠান আছে মাত্র ৯টি। এই সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ম বহির্ভুত কোনো শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ নেই। স্বভাবতঃ ভর্তি হতে না পারলে একজন শিক্ষার্থী শিক্ষা জীবন থেকে ঝরে পড়ার সম্ভাবনা থাকে।

সেই ক্ষেত্রে শিক্ষার আলোকবর্তিকা নিয়ে এগিয়ে এসেছে সিটি কর্পোরেশন। বর্তমানে এই প্রতিষ্ঠানটি প্রায় ৯০টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। এই সমস্ত প্রতিষ্ঠানে প্রায় ৬০ হাজার শিক্ষার্র্থী লেখাপড়ার সুযোগ পাচ্ছে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইসমাইল বালীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুনন্নেছা দোভাষ বেবী, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, সাবেক কাউন্সিলর জালাল উদ্দিন ইকবাল ও ফজলে আজিজ বাবুল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ মোঃ ফরহাদুর রহমান চৌধুরী শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে সফিকুর রহমান সিকদার, আবছার আহমদ, আশফাক আহমদ, আনিসুল হক, পুলক খাস্তগীর, সুমন, প্রকৌশলী মোঃ দিলদার হোসেন, ও রবীন্দ্র-নজরুল একাডেমীর অধ্যক্ষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ