Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশ এগিয়ে যাবে -চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বর্তমান প্রজন্মকে স্বাধীনতার ইতিহাস ও ঐতিহ্য ধারণ করে এগিয়ে যাওয়ার আহŸান জানিয়ে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশ এগিয়ে যাবে। জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যায় জামালখানস্থ প্রেসক্লাব ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে মেয়র প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি বলেন, জেলহত্যার বর্বর নৃশংসতার শিকার জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামান মুজিবনগর সরকারের অন্যতম কাÐারী ছিলেন। জাতির পিতার অবর্তমানে তারাই মহান মুক্তিযুদ্ধ ও সরকার পরিচালনা করে দেশকে শত্রæমুক্ত ও স্বাধীন করেন। বাঙালি জাতির ইতিহাসে জাতীয় চার নেতার অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. আবদুর রহিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম ও ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।
আলোচনা সভায় ছাত্র সংগঠক আবদুর রহিম জিল্লু, হাবিবুর রহমান তারেক, ফরহাদুল ইসলাম রিন্টু, আবদুল্লাহ আল মামুন, আজিজুর রহমান আজিজ, মো. ইলিয়াছ উদ্দিন, মো. হাসান মুরাদ, মেজবাহ উদ্দিন মোর্শেদ, ইয়াছির আরাফাত, আশিকুন নবী চৌধুরী, ফয়সাল বাপ্পী, মো. হেলাল উদ্দিন, আবু সাঈদ সুমন, দেবাশীষ আচার্য ও জায়িদ বিন কাশেমকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সম্মাননা স্মারক ক্রেস্ট, সনদ ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশ এগিয়ে যাবে -চসিক মেয়র নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ