Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুরআন হচ্ছে আমাদের জীবন বিধান -আন্তর্জাতিক ক্বিরআত সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পবিত্র কুরআন হচ্ছে আমাদের জীবন বিধান। কুরআনকে আকঁড়ে ধরতে হবে। ঘরে ঘরে ছহি-শুদ্ধভাবে কুরআন পড়তে হবে। কুরআন অনুসরণের মাধ্যমেই সমাজে শান্তি প্রতিষ্ঠিত হতে পারে। গতকাল শুক্রবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) আয়োজিত ১৯তম আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ একথা বলেন।
বিশ্ব বিখ্যাত ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর ক্বারী মাওলানা শাহ আতাউল্লাহ, প্রখ্যাত ইসলামী সংগীত শিল্পী মোস্তফা জামান আব্বাসী, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সূফী মুহাম্মদ মিজানুর রহমান ।
ক্বিরাআত সম্মেলনে পবিত্র কুরআন তেলাওয়াত করেন দক্ষিণ আফ্রিকার ক্বারী আব্দুর রহমান সা’দিয়ান, মিসরের শাইখ ইয়াসির মাহমুদ শারক্বাওয়ী, ইরানের ক্বারী হামীদ শাকেরনেজাদ, ফিলিপাইনের ক্বারী নো’মান পিমবায়াবায়া ও তুরস্কের ক্বারী ইয়াশার চৌহাদার।
ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ বিভিন্ন মুসলিম দেশ থেকে আগত প্রখ্যাত ক্বারীদের স্বাগত জানিয়ে বলেন, আজকের এই বরকতময় মাহফিলে অংশ নিতে পেরে আামি নিজেকে ভাগ্যবান হিসেবে মনে করছি। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ নামক একটি বড় নিয়ামত লাভ করেছি। এই নিয়ামতের শোকরিয়া আদায় করলেই আল্লাহপাক আরো নিয়ামত বাড়িয়ে দিবেন। তিনি বলেন, স্বাধীনতা লাভের চাইতে স্বাধীনতা টিকিয়ে রাখা খুবই কঠিন কাজ। ইক্বরার পক্ষ থেকে প্রধান অতিথিসহ আগত বিদেশী মেহমানদের ক্রেস্ট প্রদান করা হয়। বিদেশী প্রখ্যাত ক্বারীগণের কুরআন তেলাওয়াজ শোনার জন্য বিকেল থেকেই বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আগত মুসল্লিদের ভিড় বাড়তে থাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ