Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক মাদক পাচারকারী চক্রের তিন নারীসহ গ্রেফতার ৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর বিমানবন্দর থানার কাওলা এলাকা থেকে আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের তিন নারীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। সম্প্রতি শ্রীলংকায় জব্দ হওয়া বিপুল পরিমান মাদকের সঙ্গে গ্রেফতারকৃতদের সংশ্লিষ্টতা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। মঙ্গলবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গ্রেফতারকৃতরা হলো- ফাতেমা ইমাম তানিয়া (২৬), আফসানা মিমি (২৩), সালমা সুলতানা (২৬), শেখ মোহাম্মদ বাঁধন ওরফে পারভেজ (২৮) ও রুহুল আমিন ওরফে সায়মন (২৯)। তাদের কাছ থেকে ইয়াবা ও বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে।
মুফতি মাহমুদ খান আরও বলেন, গত বছরের ৩১ ডিসেম্বর শ্রীলংকার রাজধানী কলম্বোর মাউন্ট লাভিয়ান এলাকায় দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ অভিযানে ২৭২ কেজি হেরোইন, ৫ কেজি কোকেনসহ জামাল উদ্দিন ও রাফিউল ইসলাম নামক দুই বাংলাদেশিকে গ্রেফতার করে। এর আগে গত ১৪ ডিসেম্বর শ্রীলংকার একই এলাকা থেকে ৩২ কেজি হেরোইনসহ বাংলাদেশি নাগরিক সূর্যমণি গ্রেফতার হয়। চাঞ্চল্যকর এই ঘটনায় বাংলাদেশে একটি টাস্কফোর্স গঠন করা হয়। এই টাস্কফোর্স অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক মাদক চোরাচালানের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণাদি সাপেক্ষে চয়েজ রহমান নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা হয়। আলোচিত এই বিষয়ে র‌্যাব ছায়া তদন্তের অংশ হিসাবে পাঁচজনকে গ্রেফতার করে। মুফতি মাহমুদ খান বলেন, বাংলাদেশে গ্রেফতারকৃতদের নেতা আরিফ উদ্দিন। আরিফ উদ্দিনের আল-আমিন ফ্যাশন বায়িং হাউস নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আরিফ ওই ব্যবসার অন্তরালে আন্তর্জাতিক মাদক সিন্ডিকেটের সঙ্গে জড়িত। আরিফ উদ্দিনের নিয়ন্ত্রণে মাদক চোরাচালান চক্রে ১৫ থেকে ২০ জন বাংলাদেশি যুক্ত রয়েছেন। এই চক্র দেশের অভ্যন্তরে ইয়াবা ব্যবসায়ও জড়িত। চক্রের সঙ্গে জড়িত দেশি-বিদেশি আরও বেশ কয়েকজনের নাম পাওয়া গেছে। তাদের গ্রেফতারে চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ