Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেফাজত মহাসচিব বাবুনগরী গুরুতর অসুস্থ

পাসপোর্ট ফেরৎ দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার দাবি

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক আল্লমা জুনায়েদ বাবুনগরী (৭০) অসুস্থ হয়ে রাজধানীর খিলগাঁওস্থ খিদমাহ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। গতকাল রাত দশটার পর আল্লামা জুনায়েদ বাবুনগরী’র ইনফেকশন হয়ে যাওয়া বাম পায়ে একটি সফল অপারেশন করা হয়েছে। জুনায়েদ বাবুনগরী ক্রমেই চিকিৎসার অভাবে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। অতএব হুজুরের পাসপোর্ট ফেরৎ নিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নেয়ার কোন বিকল্প নেই
বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামুল হক ফারুকী জানান, জুনায়েদ বাবুনগরী বার্ধক্যজনিত রোগসহ দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনিরোগে আক্রান্ত। গত এক সপ্তাহ ধরে তার অসুস্থতা বেড়ে যায়। তার বাম পা অনেক ফুলে গেছে। গত শনিবার কিছুটা সুস্থবোধ করলে তিনি মাদরাসায় ক্লাস নিতে যান। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তিনি আবার অসুস্থ হয়ে পড়েন। জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান । তাকে প্রথমে চট্টগ্রামের স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে রোববার বিমানযোগে রাজধানীর খিদমাহ হাসপাতালে নেয়া হয়েছে।
ইনামুল হক জানান, চিকিৎসায় স্বাভাবিকতা ফিরিয়ে আনা বা উন্নত কোন চিকিৎসা এই দেশের কোন হাসপাতালে সম্ভব না। অতএব হুজুরের পাসপোর্ট ফেরৎ নিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নেয়ার কোনো বিকল্প নেই ।
শয্যাপাশে খেলাফত মজলিস নেতৃবৃন্দ : এদিকে অসুস্থ বাবুনগরীর পাসপোর্ট অবিলম্বে ফেরৎ দিয়ে উন্নত চিকিৎসার জন্যে বিদেশে যাওয়ার ব্যবস্থা করার জোর দাবি জানিয়েছেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। গুরুতর অসুস্থ বাবুনগরীকে হসপিটালে দেখতে গিয়ে গতকাল বিকেলে তিনি এ দাবি জানান।
ড. আহমদ আবদুল কাদের বলেন, সরকারের ওপর মহলের নির্দেশে প্রায় ৫ বছর যাবৎ আল্লামা জোনায়েদ বাবুনগরীর পাসপোর্ট আটকে রাখা হয়েছে। এভাবে একজন রোগীকে উন্নত চিকিকিৎসায় প্রতিবন্ধকতা সৃষ্টি অত্যন্ত অমানবিক। আল্লামা বাবুনগরীর কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মো. আবদুল জলিল, মাওলানা আজীজুল হক।

 

 



 

Show all comments
  • Helalkhan Nasir ২৯ জানুয়ারি, ২০১৯, ২:১৭ এএম says : 0
    অবশ্যই পাসপোর্ট ফেরত দিতে হবে।
    Total Reply(0) Reply
  • নিছাররুদ্দিন ২৯ জানুয়ারি, ২০১৯, ২:১৮ এএম says : 0
    হে আল্লাহ হুজুরকে দ্রুত সুস্থতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply
  • সাদ বিন জাফর ২৯ জানুয়ারি, ২০১৯, ২:১৮ এএম says : 0
    হেফাজতের একজন সৎ নেতা। সুস্থতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • সাদ বিন জাফর ২৯ জানুয়ারি, ২০১৯, ২:১৯ এএম says : 0
    ইন্না লিল্লাহ। হে আল্লাহ হুজুরকে দ্রুত সুস্থ করে দাও।
    Total Reply(0) Reply
  • সাহেদ শফি ২৯ জানুয়ারি, ২০১৯, ২:১৯ এএম says : 0
    ভালো মানুষগুলোকে আল্লাহ এভাবেই সময়ের আগেই যেন তুলে নেন। দোয়া রইলো...
    Total Reply(0) Reply
  • মিরাজ ২৯ জানুয়ারি, ২০১৯, ২:২০ এএম says : 0
    আল্লাহ আপনাকে শেফায়ে কামেলা দান করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত

১ নভেম্বর, ২০২২
৩১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ