Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নকলমুক্ত পরীক্ষার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নকল মুক্ত পরীক্ষা গ্রহণে কামিল পরীক্ষা পর্যবেক্ষকদের নির্দেশনা দিয়েছেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ্। গতকাল (রোববার) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব পরীক্ষা-২০১৮ কেন্দ্র পর্যবেক্ষকদের প্রশিক্ষণ সভায় তিনি এ নির্দেশনা দেন।
ভিসি বলেন, আগামী ২৯ জানুয়ারি শুরু হতে যাওয়া কামিল পরীক্ষা নকলমুক্ত, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের আইন কানুনগুলো মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় যেন শিক্ষাবান্ধব হয় সে বিষয়ে সজাগ থাকতে হবে। তিনি পরীক্ষায় সুষ্ঠুভাবে পরিচালনা করতে পরীক্ষা কেন্দ্র পর্যবেক্ষকদের সহযোগিতা কামনা করেন। একইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দুর্নীতি মুক্ত সমাজ গঠনে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ভূমিকা রাখার কথাও জানান। সভায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মদ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। সভায় আট বিভাগের দায়িত্ব প্রাপ্ত পর্যবেক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরবি বিশ্ববিদ্যালয়

২৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ