Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাঘের তাপমাত্রা ২৯ ডিগ্রি!

বঙ্গোপসাগরে লঘুচাপ, উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ভারত মহাসাগর ও সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এদিকে পঞ্জিকার হিসাব মতে এখন মাঘ মাসের দ্বিতীয় সপ্তাহ অর্থাৎ শীতকালের ঠিক মাঝামাঝি। অথচ ‘স্বাভাবিক’ শীত গায়ে লাগছে না। কুয়াশার ঘনত্বও কম।
গতকাল (সোমবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮.৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৮.৪ এবং সর্বনিম্ন ১৫.৮ ডিগ্রি সে.। মৌসুমের বর্তমান সময়ের স্বাভাবিক তাপমাত্রার চেয়ে যথেষ্ট বেশি রয়েছে তাপমাত্রার পারদ।
আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাস মতে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। রাজশাহী, পঞ্চগড়, নীলফামারী, চুয়াডাঙ্গা এবং মৌলভীবাজারের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এ সময় দেশের উত্তরাঞ্চলে বিক্ষিপ্ত হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পরের ৫ দিনে আবহাওয়ার তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ