Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্নমানের ইট ব্যবহারে নির্মাণ কাজ বন্ধ

নেতার দাপটে আবার শুরুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার আমতৈল গ্রামে পাঁকা রাস্তা নির্মাণে নিম্নমানের ইট ব্যবহার ও ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।
স্থানীয়রা অভিযোগে জানান, আমতৈল গ্রামে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্বাবধানে ৬৭৫ মিটার এ রাস্তা নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে। ৩৯ লাখ ৪২ হাজার টাকা ব্যয়ে আই আর ডি পি-২ প্রকল্পের আওতায় ৬৭৫ মিটার দীর্ঘ এই পাঁকা রাস্তা নির্মাণ শুরু হবার সাথে সাথে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান উক্ত রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির আশ্রয় গ্রহণ করে। খোয়া তৈরির জন্য নিম্নমানের ইটের ও বালু রাস্তাার পাশে আনলে এলাকাবাসী প্রতিবাদ জানিয়ে কাজ বন্ধ করে দেয়। ঠিকাদারী প্রতিষ্ঠান পরে এক স্থানীয় যুবলীগ নেতার দাপটে এই কাজ আবারও পুনরায় শুরু করা হয়েছে বলে এলাকাবাসী জানায়।

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প ব্যবস্থাপক আফজাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রাথমিকভাবে এসব অভিযোগের ঘটনা অস্বীকার করেন। পরে এক পর্যায়ে নিম্নমানের ইট ব্যবহার করার কথা স্বীকার করেন। শ্রীপুর উপজেলা এলজিইডির প্রকৌশলী দিলীপ কর্মকার নিম্নমানের ইট ব্যবহার করার কথা স্বীকার করেন। এই ঘটনায় এলজিইডি নির্বাহী প্রকৌশলী ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি প্রদান করেছেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা নির্মাণ

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ