Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেতাগী সরকারি কলেজ মাঠের মাটি দিয়ে অধ্যাপকের বাড়ির রাস্তা নির্মাণ

বেতাগী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বরগুনার বেতাগী উপজেলার বেতাগী সরকারি কলেজ মাঠের মাটি দিয়ে অবৈধভাবে ওই একই কলেজের অধ্যাপকের বাড়ির রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার বেতাগী সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে বেশ কয়েকজন শ্রমিক দিয়ে কলেজ মাঠের মাটি কেটে তৈরী করা হয়েছে অধ্যাপকের নিজ বাসভবনের প্রবেশ পথের রাস্তা।

জানা গেছে, বেতাগী সরকারি কলেজ অধ্যক্ষ মো. নুরুল আমীন শারীরিক অসুস্থতাজনিত ছুটিতে থাকায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে সহকারি অধ্যাপক (পদার্থ বিজ্ঞান) মো. হুমায়ুন আহম্মেদকে দায়িত্ব দেয়া হয়। নাম না প্রকাশের শর্তে বেশ কয়েকজন বলেন,ভারপ্রাপ্ত অধ্যক্ষ হওয়ায় ক্ষমতার কারনে তিনি এ কাজ করেছেন।

কলেজে অধ্যায়নরত কয়েকজন ছাত্র এ প্রতিবেদককে জানায়, এমনভাবে স্যারদের বাড়ির রাস্তা তৈরীর জন্য কলেজ মাঠের মাটি কেটে নিয়ে গেলে একটু বৃষ্টি হলেই মাঠে পানি জমে যাবে। তাছাড়া মাঠ অসমতল থাকলে শীতকালীন খেলাধুলায়ও নানা ধরণের অসুবিধা সৃষ্টি হবে।
এ ব্যাপারে বেতাগী সরকারি কলেজ’র অধ্যক্ষ মো. নুরুল ইসলাম বলেন, আমি ছুটিতে আছি তবে যতদূর শুনেছি তাতে কলেজের পার্শ্ববর্তী অনেক পূরাতন চলাচলের একটি রাস্তায় মাঠের পাশের সামান্য কিছু মাটি কেটে সবাই মিলে রাস্তা নির্মাণ করেছেন।
তবে এ ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হুমায়ুন কবির অবগত আছেন। এ বিষয়ে অভিযুক্ত অধ্যাপক হুমায়ুন কবিরের সাথে বারবার ফোনে যোগাযোগ করতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন বন্ধ করে রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা নির্মাণ

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ