Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গি ছিনতাইয়ের পরিকল্পনা ছিল রিপনের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ৩:২৩ পিএম

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে ভয়াবহ জঙ্গি হামলার দুই পলাতক আসামির মধ্যে একজন মামুনুর রশিদ রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজাকে গ্রেফতার করে র‌্যাব।

শনিবার দিবাগত রাত ১টার দিকে গাজীপুরের বোর্ড বাজার এলাকায় ঢাকামুখী একটি বাস থেকে সন্দেহভাজন হিসেবে প্রথমে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় রিপনের কাছে দেড় লাখ টাকা পাওয়া যায়। তিনি হালুয়াঘাট থেকে ঢাকার দিকে আসছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিপন জানিয়েছেন, হলি আর্টিজান হামলা মামলার চার্জশিটভুক্ত আসামিদের কারাগার থেকে ছিনতাইয়ের পরিকল্পনা ছিল তাদের। রোববার কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এ কথা জানান।

মুফতি মাহমুদ আরও বলেন, ২০১৪ সালে ত্রিশালের মতো জঙ্গি ছিনতাই পরিকল্পনা করেছিল তারা। ত্রিশালের মতো আরেকটি ঘটনা ঘটিয়ে জঙ্গিদের উজ্জীবিত করার চেষ্টা করেছিল তারা। মূলত হলি আর্টিজান হামলা মামলার চার্জশিটভুক্ত আসামিদের ছিনতাইয়ের পরিকল্পনা ছিল তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ