Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাঘের শীত কই!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বচন-প্রবচন অনুযায়ী মাঘের শীতে বাঘ পালানোর কথা। মাঘ মাস প্রথম সপ্তাহ অতিক্রম করছে। কিন্তু সেই শীত কই! এ যেন এক অচেনা মাঘ! গতকাল (শনিবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৮.২ এবং সর্বনিম্ন পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ৮.৫ ডিগ্রি সেলসিয়াস।
ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৫.৮ এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সে.। চট্টগ্রামে ২৬.৮ এবং ১৪ ডিগ্রি সে.। যা মৌসুমের বর্তমান সময়ের স্বাভাবিকের চেয়ে তাপমাত্রার পারদ রয়েছে ঊর্ধ্বে। শুধু তাই নয়। আবহাওয়া বিভাগের পূর্বাভাসে জানা গেছে, আজ (রোববার) সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আর আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এর পরের ৫ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। রাজশাহী, পঞ্চগড়, কুঁড়িগ্রাম, যশোর এবং চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীত

৩১ জানুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ