Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

জয়পুরহাটের পাঁচবিবিতে নিকড়দিঘী নান্দুলা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক কর্মচারী গত বুধবার বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।
শিক্ষকদের অভিযোগ গত ৭ বছরে স্কুলের পুকুর লিজ থেকে ৪৬ লাখ, জমি লিজ থেকে ৩০ লাখ ২৪ হাজার, টিউশন ফি ও অন্যান্য খাত থেকে ২ লাখ ৫০ হাজার টাকাসহ মোট ৭৮ লাখ ৭৪ হাজার টাকার কোন সঠিক হিসাব দেখানো হয়নি। বোর্ড পরীক্ষায় ভাল ফলাফল করার জন্য পূর্বে বিদ্যালয়ের অর্থায়নে অতিরিক্ত ক্লাস করানো হলেও এখন বন্ধ রয়েছে। প্রধান শিক্ষক নানান অজুহাতে বিদ্যালয়ে নিয়মিত আসেন না। বিদ্যালয়ে আসলেও পূর্ণ সময় অবস্থান না করে চলে যান। এছাড়া বিভিন্ন প্রকাশনীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে বিদ্যালয়ে নিম্নমানের গাইড বই চালানো হচ্ছে। ফলে পাঠদান ব্যাহত হচ্ছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ডা. লুৎফর রহমান বলেন, ২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রধান শিক্ষক ২১ লাখ টাকার নিয়োগ বাণিজ্য করেছেন। ওই সময় অর্থের বিনিময়ে ৬ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় ও জাতীয় পত্রিকায় এ সংক্রান্ত খবর প্রকাশিত হলেও অদৃশ্য কারনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

প্রধান শিক্ষক কবির উদ্দিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মিটিংয়ে আছি পরে কথা বলব।
জেলা শিক্ষা কর্মকর্তা ইব্রাহীম খলিলুল্লাহ বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ