Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেলওয়ে প্রকল্পে দুর্নীতির অভিযোগ

প্রজেক্ট অ্যাডমিনের অবস্থান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঢাকা-টঙ্গী-জয়দেবপুর নতুন রেললাইন নির্মাণ প্রকল্পে ব্যাপক অনিয়ম হওয়ার অভিযোগ করেছেন প্রকল্পটির অ্যাডমিন কর্মকর্তা নাদিম মাহমুদ মোসলেম। তিনি বলেছেন, এই প্রকল্পের কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে। রয়েছে আর্থিক দুর্নীতিও। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে নাদিম মাহমুদ মোসলেম এসব অভিযোগ করেন।

তিনি বলেন, এপকন্স ও ক্যাপিটাল জেবি নামে দুটি ভারতীয় কোম্পানি এই প্রকল্পের কাজ করছে। পাঁচ বছরে প্রকল্পটির কাজের অগ্রগতি ৩০ শতাংশও হয়নি। টঙ্গী থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত যে বেডের কাজ হয়েছে, তা সঠিকভাবে হয়নি।
তিনি বলেন, যেভাবে বেড খনন করা, মাটি ও বালি দেয়া, সাবব্লাশ ও ব্লাশ দেয়ার কথা, সেভাবে কাজ পরিচালনা করা হয়নি। এছাড়া প্রকল্পের কাজে তেমন কোনো সেফটি নেই। রেলওয়ে থেকে বহুবার নোটিশ দেয়ার পরও কোম্পানি দুটি কোনো ব্যবস্থা নেয়নি।
প্রকল্পের অ্যাডমিন বলেন, কর্মকর্তাদের দুর্নীতি ও অনিয়মের প্রমাণ আমার কাছে আছে। প্রকল্পটিতে বাংলাদেশের ১৩৪ জন কাজ করেন। কিন্তু চাকরির ভয়ে কেউ কথা বলছেন না। আমার কাছে মনে হয়েছে, দেশের একজন নাগরিক হিসেবে এর প্রতিবাদ করা দরকার। তাই আমি রাস্তায় দাঁড়িয়েছি। যাতে করে দুর্নীতি অনিয়ম আর না হয়। তিনি আরও বলেন, এ বিষয়ে রেলমন্ত্রী ও দুদকের কাছে লিখিত অভিযোগ দেবো। প্রশাসনের কাছে আমি প্রমাণপত্রগুলো দাখিল করব।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলওয়ে প্রকল্পে দুর্নীতির অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ